ঢাকা বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর ২০১৯, ২৭ অগ্রহায়ণ ১৪২৬
২২ °সে

এয়ার অ্যাম্বুলেন্সে লন্ডন গেলেন নওয়াজ শরীফ

এয়ার অ্যাম্বুলেন্সে লন্ডন গেলেন নওয়াজ শরীফ
দেশ ত্যাগ করছেন প্রধানমন্ত্রী, ভ্রমণসঙ্গী হিসেবে তার সঙ্গে রয়েছেন শেহবাজ শরীফ। ছবি: দ্য ডন

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ উন্নত চিকিৎসার জন্য লন্ডনের উদ্দেশ্যে দেশ ত্যাগ করেছেন। লাহোর বিমান বন্দর থেকে মঙ্গলবার তাকে বহনকারী একটি এয়ার এম্বুলেন্সে পাকিস্তান ত্যাগ করে। খবর দ্য ডন’র।

নওয়াজকে বহনকারী এয়ার অ্যাম্বুলেন্স সকালে দোহা থেকে লাহোর বিমান বন্দরে পৌঁছায়। এরপর এতে ইনসেনটিভ কেয়ার ইউনিট (আইসিইউ) ও একটি অপারেশন থিয়েটার স্থাপন করা হয়। ডাক্তার ও প্যারামেডিকের একটি দল নওয়াজের সঙ্গে রয়েছেন।

সাবেক পাক প্রধানমন্ত্রীর রাজনৈতিক দল পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজের (পিএমএল-এন) নেতা পারভেজ রশিদ রয়টার্সকে বলেন, ‘নওয়াজ শরীফকে চিকিৎসার জন্য প্রথমে লন্ডনে নেওয়া হবে, তারপর তিনি বোস্টনে যাবেন।’

আরও পড়ুন: লবণের দাম বৃদ্ধির ‘গুজব’, ব্যবসায়ীদের জরিমানা

দুর্নীতির দায়ে কারাবন্দী থাকা অবস্থায় গত ২২ অক্টোবর নওয়াজের রক্তের প্লেটলেট এর মাত্রা কমে দুই হাজারে নেমে আসলে তাকে লাহোরের সার্ভিসেস হাসপাতালে ভর্তি করা হয়। তবে গত দুই সপ্তাহেরও বেশি সময় ধরে চিকিৎসা নিলেও তার শারীরিক অবস্থার বিশেষ উন্নতি হয়নি। এমন পরিস্থিতিতে সরকার ৮ নভেম্বর নওয়াজের দেশত্যাগের নিষেধাজ্ঞা তুলে নিলে উন্নত চিকিৎসার জন্য লন্ডনে নেওয়ার প্রস্তুতি নেয় তার পরিবার।

তবে তার ভ্রমণের উপর নিষেধাজ্ঞা জারি থাকায় লন্ডন যাত্রা আটকে যায়। শনিবার লাহোর হাইকোর্ট দেশটির সাবেক প্রধানমন্ত্রীকে চিকিৎসার উদ্দেশে চার সপ্তাহের জন্য বিদেশ যাওয়ার অনুমতি দেওয়ার পর মঙ্গলবার নওয়াজ লন্ডনের উদ্দেশ্যে দেশ ত্যাগ করলেন।

ইত্তেফাক/এসইউ

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১২ ডিসেম্বর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন