মোদি ও অমিতশাহই অনুপ্রবেশকারী : কংগ্রেস

তাহলে ইতালিয়রা কী পালটা প্রশ্ন বিজেপির

প্রকাশ : ০৩ ডিসেম্বর ২০১৯, ০১:৫২ | অনলাইন সংস্করণ

  ইত্তেফাক ডেস্ক

[ছবি: সংগৃহীত]

ভারতের প্রাচীনতম রাজনৈতিক দল কংগ্রেসের নেতা অধীর রঞ্জন চৌধুরী বলেছেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহই অনুপ্রবেশকারী। তার এই মন্তব্যের জেরে সরগরম দিল্লি।

বিজেপি পালটা কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধীকে নিশানা করে বলেছে, গুজরাটিরা অনুপ্রবেশকারী হলে ইতালীয়রা কী? এদিকে অমিত শাহ গতকাল বলেছেন, ২০২৪ সালে লোকসভা নির্বাচনের আগেই দেশ থেকে অনুপ্রবেশকারীদের বের করে দেওয়া হবে।

রবিবার এএনআইকে দেওয়া সাক্ষাত্কারে লোকসভায় কংগ্রেসের দলনেতা অধীর রঞ্জন চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং অমিত শাহ নিজেরাই এদেশের নাগরিক নন। তারাও অভিবাসী। তাদের বাড়ি গুজরাটে হলেও দিল্লিতে এসেছেন।

আরো পড়ুন: সংসদে দাঁড়িয়ে বান্ধবীকে বিয়ের প্রস্তাব

তিনি বলেন, ভারত হিন্দু ও মুসলমানসহ সবার জন্য। বিজেপির মুখপাত্র সম্বিত পাত্রের পালটা কটাক্ষ, ‘গুজরাটিরা অনুপ্রবেশকারী? আর ইতালীয়রা?’ পার্লামেন্টেও এ নিয়ে সরব হন বিজেপি এমপিরা। তিনি সরাসরি সোনিয়া গান্ধীর নাম উল্লেখ না করলেও নিজের বক্তব্যের মধ্য দিয়ে বুঝিয়ে দিয়েছেন ঠিক কোন জায়গায় আঘাত হানতে চেয়েছেন তিনি।

রাজীব গান্ধীর মৃত্যুর পর থেকেই বারবার সোনিয়া গান্ধীর বিরুদ্ধে বিদেশিনী তত্ত্ব খাড়া করেছে গেরুয়া শিবির। গতকাল ঝাড়খণ্ডের নির্বাচনী জনসভায় অমিত শাহ বলেন, ২০২৪ লোকসভা নির্বাচনের আগে দেশ থেকে সমস্ত অবৈধ অনুপ্রবেশকারীকে বিদায় করবে সরকার।  সূত্র: এনডিটিভি ও আনন্দবাজার পত্রিকা

ইত্তেফাক/এমআর