ঢাকা সোমবার, ২৭ জানুয়ারি ২০২০, ১৪ মাঘ ১৪২৭
১৪ °সে

অন্তত একজন সৌদি নাগরিক হামলাটি ভিডিও করেছেন: মার্কিন প্রতিরক্ষা সচিব

অন্তত একজন সৌদি নাগরিক হামলাটি ভিডিও করেছেন: মার্কিন প্রতিরক্ষা সচিব
মার্কিন প্রতিরক্ষা সচিব মার্ক এস্পার। ছবি: সংগৃহীত

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা প্রদেশের পেনসাকোলার নৌঘাঁটিতে হামলার ঘটনাটি অন্তত একজন সৌদি নাগরিক ভিডিও করেছেন বলে নিশ্চিত করছেন মার্কিন প্রতিরক্ষা সচিব মার্ক এস্পার। রবিবার তিনি এ তথ্য জানান। খবর সিএনএন'র।

তিনি বলেন, 'শুক্রবার পেনসাকোলার নৌঘাঁটিতে এক বন্দুক হামলায় তিন নৌ-সেনা নিহত হন। এ ঘটনা হামলাকারী মোহাম্মদ সাঈদ আলশামরানিও নিহত হন। ঘটনার পর আলশামরানির কয়েকজন বন্ধুকে আটক করা হয়। তাদের এক বা দুইজন ঘটনাটি ভিডিও করে। তবে এটা এখনও বোঝা যাচ্ছে না যে, তারা ঘটনাটির শুরু থেকেই ভিডিও করেছিল, নাকি ঘটনাটি যখনই তাদের চোখে পড়ে, সেই মুহূর্তে মোবাইল বের করে ভিডিও করেছিল।'

এদিকে এফবিআইয়ের স্পেশাল এজেন্ট ইনচার্জ রাসেল রোজাস জানান, মোহাম্মদ আলশামরানি এই হামলায় নিজের 'বৈধ' গ্লোক-নাইন এমএম পিস্তল ব্যবহার করেছিলেন।

এর আগে, এক সূত্র থেকে জানা যায়, শিকারের অনুমতি পাওয়ার পরই চলতি বছর গ্লোক-নাইন এমএম পিস্তলটি কিনেন আলশামরানি। যুক্তরাষ্ট্রের নাগরিক না হলেও অস্থায়ীভাবে আসা পর্যটকরা শিকারের অনুমতি অর্জন সাপেক্ষে বন্দুক কিনতে পারেন বলেও ওই সূত্র থেকে জানা যায়।

শুক্রবার স্থানীয় সময় সকাল ৬টার পর ফ্লোরিডার পেনসাকোলায় 'নেভাল এয়ার স্টেশন' নামের নৌঘাঁটিতে এক বন্দুকধারী হামলা করে।এ সময় তিন নৌ-সেনা নিহত হন। হামলার পরেই ঘাঁটির দুইটি প্রবেশদ্বার বন্ধ করে দেওয়া হয় এবং প্রায় ঘটনার সঙ্গে সঙ্গেই পুলিশের পাশাপাশি এটিএফ ও এফবিআই ঘটনাস্থলে পৌঁছায়। পরবর্তীতে কাউন্টি শেরিফ সদস্যদের গুলিতে হামলাকারী নিহত হয়।

ইত্তেফাক/জেডএইচডি

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
icmab
facebook-recent-activity
prayer-time
২৭ জানুয়ারি, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন