ঢাকা বুধবার, ২২ জানুয়ারি ২০২০, ৯ মাঘ ১৪২৭
২৪ °সে

‌'ক্রিসমাস ট্রি' যখন দুঃস্বপ্নের কারণ!

‌'ক্রিসমাস ট্রি' যখন দুঃস্বপ্নের কারণ!
বড়দিনের জন্য বাছাই করা 'ক্রিসমাস ট্রি'-তে বসে থাকা অজগর। ছবি: সিএনএন।

বছর ঘুরে ফিরে আসছে বড়দিন, খ্রিস্টীয় ধর্মাবলম্বীদের সবচাইতে বড় ধর্মীও উৎসব। এই উৎসবকে কেন্দ্র করে অনেক হরর মুভি তৈরি হতে দেখা গেছে। কিন্তু বড়দিন উপলক্ষে সাজানো ‌'ক্রিসমাস ট্রি' সর্বদাই ছিল আনন্দের খোঁড়াক। কিন্তু এবার সেই 'ক্রিসমাস ট্রি' নিয়ে বাস্তব জীবনে দুঃস্বপ্ন দেখলেন অস্ট্রেলিয়ায় বসবাসকারী এক ব্রিটিশ দম্পতি!

সিএনএন জানায়, বড়দিন উপলক্ষে গাছটিকে সাজানোর পরিকল্পনা ছিল তাদের। কুইন্সল্যান্ডের ব্রিসবনে নিজেদের বাড়িতে রাখা গাছটির কাছে তারা বেশ কিছু পাখিকে অদ্ভুতভাবে চিৎকার করতে দেখে এগিয়ে যায়। লিয়েন চেপম্যানের স্বামী ঘটনাটি ভিডিও করতে করতে এগিয়ে যান গাছটির দিকে। সেখানে হঠাৎ করেই তারা আবিষ্কার করেন বড় অজগর সাপটিকে। যেন ‌'ক্রিসমাস ট্রি' সাজানোর অপরিহার্য অংশ হয়ে সে বসে আছে।

স্বামীর প্রতিক্রিয়ার কথা জানাতে গিয়ে লিয়েন চেপম্যান বলেন, আসলে ভিডিও করতে করতে এগিয়ে যাওয়ার সময় আমরা কল্পনাও করিনি এমন কিছু দেখতে পাবো। হঠাৎ সাপটিকে দেখে পিছিয়ে আসি আমরা। এতে অবশ্য তার মধ্যে কোন প্রতিক্রিয়া তৈরি হয়নি। সে নিজের মত করেই আরামে গাছটিতে বসেছিল।

অবশ্য প্রাথমিক ধাক্কা সামলে ওঠার পর পরিবারের সবাই জানলা দিয়ে উকি দিয়ে দেখা শুরু করে সাপটিকে। তারও আধা ঘণ্টা পর সাপটি গাছ থেকে নেমে চলে যায়।

চেপম্যান বলেন, আসলে গাছে বসে থাকা অবস্থায় আমরা বুঝতে পারিনি সাপটা কতটা বড়। কিন্তু যখন সে নেমে চলে যাচ্ছিলো তখন দেখে আমরা অবাক হয়ে যাই। বেশ বড় সাপ ছিল এটি। এত বড় সাপ এতটা কাছে থেকে দেখার সৌভাগ্য আমাদের কারো কখনও হয়নি।

উল্লেখ্য অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ডের নিকটবর্তী বনে বেশ কিছু স্থানে ছোট ছোট দাবানলকে কেন্দ্র করে আশ্রয় লাভের জন্য বন্যপ্রাণীরা মাঝে মধ্যেই লোকালয়ে চলে আসে। এ বিষয়ে স্থানীয়দের সতর্ক থাকতে বলা হয়েছে। সেই সঙ্গে বন্যপ্রাণীকে বিরক্ত না করার পরামর্শও দেয়া হয়েছে। সিএনএন ও ৭নিউজ।

ইত্তেফাক/আরএ

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
icmab
facebook-recent-activity
prayer-time
২২ জানুয়ারি, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন