ঢাকা শুক্রবার, ২৪ জানুয়ারি ২০২০, ১১ মাঘ ১৪২৭
২৪ °সে

পোশাক দেখেই বোঝা যায় কারা হিংস্র : মোদি

পোশাক দেখেই বোঝা যায় কারা হিংস্র : মোদি
নরেন্দ্র মোদি। ছবি: টুইটার

সংশোধিত নাগরিকত্ব আইনের বিরুদ্ধে তীব্র প্রতিক্রিয়া দেখাচ্ছে ভারতের উত্তর-পূর্বাঞ্চলের রাজ্যগুলো। বিগত তিন দিনে অশান্ত পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদে ছ’টি ফাঁকা ট্রেন পুড়িয়ে দেওয়া হয়। হাওড়ায় ভাঙ্গা হয় ১৫টি বাস।

এদিকে আন্দোলনের এই তীব্রতার মধ্যে নতুন করে রঙ ছড়ালেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ঝাড়খণ্ডের দুমকায় নির্বাচনী সভায় এসে রবিবার তিনি বলেন, ‘কারা হিংসা ছড়াচ্ছে তা আপনারা সহজেই বুঝতে পারবেন পোশাক দেখে।’

এ সময় তিনি আসামকে ধন্যবাদ জানিয়ে বলেন, যারা হিংসা ছড়াচ্ছে তাদের কাছ থেকে দূরে থাকার জন্য আসামের ভাইবোনদের অভিনন্দন। তারা শান্তিপূর্ণভাবে নিজেদের বক্তব্য তুলে ধরেছেন।

অবশ্য তীব্র আন্দোলনের মুখে আসামসহ উত্তর-পূর্ব অবস্থিত রাজ্যগুলোর বেশ কিছু এলাকায় কার্ফু জারি রয়েছে। বিশেষ করে মেঘালয় ও নাগাল্যান্ডের বেশ কিছু অঞ্চল এর আওতায় রয়েছে।

আরো পড়ুন: গাজীপুরে ফ্যান কারখানায় আগুন, ১০ জনের মৃত্যু

এদিকে আন্দোলনে কংগ্রেসের ভূমিকার সমালোচনা করে তিনি বলেন, রাম জন্মভূমি নিয়ে সুপ্রিম কোর্টের রায়কে কেন্দ্র করে ভারতীয় দূতাবাসের বাইরে পাকিস্তান যেমন বিক্ষোভ দেখিয়েছে ঠিক একইভাবে কংগ্রেস সংবিধানের ৩৭০ ধারা বাতিল করা নিয়ে বিক্ষোভ করেছে।

নতুন আইনে বলা হয়েছে, পাকিস্তান, আফগানিস্তান ও বাংলাদেশ থেকে ২০১৪ সালের মধ্যে যে অমুসলিম ধর্মীয় নিপীড়নের শিকার মানুষরা ভারতে এসেছেন তারা ভারতীয় নাগরিকত্বের জন্য আবেদন করতে পারবেন।

প্রতিবাদ চলছে পশ্চিমবঙ্গে। দিল্লিতেও শুরু হয়ে গিয়েছে বিক্ষোভ প্রতিবাদ।

ইত্তেফাক/আরএ

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
icmab
facebook-recent-activity
prayer-time
২৪ জানুয়ারি, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন