শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

বাগদাদের ‘গ্রিন জোনে’ ফের রকেট হামলা

আপডেট : ০৯ জানুয়ারি ২০২০, ০৪:০৫

ইরাকের রাজধানী বাগদাদের কূটনৈতিক এলাকা গ্রিন জোনে ফের রকেট হামলা হয়েছে। বুধবার রাতে ফের দুটি রকেট হামলা চালানো হয়। এসময় বিকট শব্দে চতুর্দিকে আগুন ছরিয়ে পড়ে। তবে এতে কেউ হতাহত হননি। খবর: এএফপি।

দেশটির নিরাপত্তা সূত্র সংবাদমাধ্যম এএফপিকে জানিয়েছে, যেখানে মার্কিন মিশনসহ বিদেশী দূতাবাসগুলো অবস্থিত ঠিক সেখানেই বুধবার গভীর রাতে দুটি রকেট হামলা চালানো হয়। তার মধ্যে মার্কিন দূতাবাস থেকে ১০০ মিটার দূরে একটি রকেট পড়েছিল। এ সময় গ্রিন জোনের ভিতরে সাইরেন বাজছিলো।

বাগদাদ বিমানবন্দরে মার্কিন সন্ত্রাসী সেনাদের হামলায় ইরানের বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি’র কুদস ফোর্সের কমান্ডার লে. জেনারেল কাসেম সোলাইমানিকে দাফনের একদিন যেতে না যেতেই এই হামলা চালানো হলো।

এর আগে মঙ্গলবার দিবাগত রাতে চালানো ইরাকের দুটি মার্কিন ঘাঁটিতে হামলায় ৮০ মার্কিন সেনা নিহত হয়েছে বলে দাবি করে ইরান। পার্সটুডে'র প্রতিবেদনে বলা হয়, ইরানের হামলায় ইরবিল ও আল-আসাদ মার্কিন ঘাঁটিতে রাখা জঙ্গিবিমান, ড্রোন ও হেলিকপ্টারসহ সামরিক সরঞ্জামের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

ওই হামলার বিষয়ে ইরানের পররাষ্ট্রমন্ত্রী জাওয়াদ জারিফ বলেছেন, জাতিসংঘ সনদ অনুযায়ী জেনারেল সোলাইমানিকে হত্যার প্রতিশোধ নেওয়া হয়েছে। আল আসাদ ঘাঁটি থেকেই ড্রোন উড়িয়ে জেনারেল কাসেম সোলাইমানিকে হত্যা করা হয়েছে।

ইত্তেফাক/বিএএফ