ঢাকা বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২০, ১৪ ফাল্গুন ১৪২৬
২০ °সে

ইরান হামলায় মানসিক বিপর্যয়ে মার্কিন সেনারা

ইরান হামলায় মানসিক বিপর্যয়ে মার্কিন সেনারা
ছবি: সংগৃহীত।

শীর্ষ সামরিক কমান্ডার কাসেম সোলাইমানি হত্যার প্রতিশোধ নিতে ইরাকের দুটি মার্কিন ঘাঁটিতে ইরানের হামলার ঘটনায় মানসিকভাবে বিপর্যস্ত হয়ে পড়েছে যুক্তরাষ্ট্র সেনাবাহিনীর ১১ সেনাসদস্য।মার্কিন সেনা কর্মকর্তার বরাত দিয়ে এ খবর নিশ্চিত করেছে বার্তা সংস্থা রয়টার্স।

এই বিষয়ে মার্কিন সেন্ট্রাল কমান্ডের মুখপাত্র ক্যাপ্টেন বিল আরবান বলেন,৮ জানুয়ারির হামলায় কেউ নিহত না হলেও ইরাকের আল আসাদ বিমান ঘাঁটিতে থাকা কিছু সদস্য ক্ষেপণাস্ত্র বিস্ফোরণের কারণে মানসিকভাবে বিপর্যস্ত হওয়ার কারণে তাদের চিকিৎসা দেয়া হচ্ছে । সুস্থ হলে তাদের আবার ইরাকে নিয়ে আসা হবে।

সতর্কতার কারণে কিছু সদস্যকে জার্মানি এবং কুয়েতে পাঠিয়ে দেয়া হয়েছে বলেও জানান মার্কিন সেনা কর্মকর্তা বিল আরবান। উল্লেখ্য, গত ৩ জানুয়ারি মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নির্দেশে ইরানের শীর্ষ জেনারেল কাসেম সোলেইমানিকে ড্রোন থেকে হামলা চালিয়ে হত্যা করা হয়। এই হত্যার বদলা নিতে গত ৮ জানুয়ারি ইরাকে যুক্তরাষ্ট্রের দুটি বিমানঘাঁটিতে ক্ষেপণাস্ত্র হামলা চালায় ইরান। এই হামলায় ইরান দাবি করে ৮০ জন মার্কিন সেনা নিহত হয়েছেন। তবে যুক্তরাষ্ট্রের পক্ষ থেকে দাবি করা হয়, ওই হামলায় কোন মার্কিন সেনা হতাহত হয়নি।

ইত্তেফাক/এআর

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
icmab
facebook-recent-activity
prayer-time
২৭ ফেব্রুয়ারি, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন