ঢাকা বুধবার, ০১ এপ্রিল ২০২০, ১৮ চৈত্র ১৪২৬
৩৬ °সে

সিনেটে দ্রুত বিচার শেষ করার তাগিদ দিলেন ট্রাম্প

সিনেটে দ্রুত বিচার শেষ করার তাগিদ দিলেন ট্রাম্প
ছবি: সংগৃহীত

যুক্তরাষ্ট্রের প্রতিনিধি পরিষদে অভিশংসিত হওয়ার পর মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প সিনেটে নিজের বিচার দ্রুত শেষ করার তাগিদ দিয়েছেন। তবে একই সঙ্গে এই প্রক্রিয়াকে তিনি ‘ভাঁওতাবাজি’ হিসেবে উল্লেখ করেছেন। বৃহস্পতিবার ওভাল অফিসে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে ট্রাম্প এসব কথা বলেন।

মার্কিন প্রেসিডেন্ট আরো বলেন, আমি চাই দ্রুত এটি শেষ হোক, কারণ এই ভাঁওতাবাজি বেশি দিন টেনে নেওয়া ঠিক হবে না। যারা এই উদ্যোগ গ্রহণ করেছে তারা লজ্জাজনকভাবে ব্যর্থ হবে। আর মুখ দেখানোর জায়গা পাবে না।

ট্রাম্প আরো বলেন, আসলে তাদের কাছে বিন্দুমাত্র প্রমাণ নেই, তারা কোনো কিছুই দেখাতে পারেনি, কোনো কালেও তারা দেখাতে পারবে না। তারা উচ্ছেদ চায়। একারণে আমি দ্রুত বিচার দেখতে চাই। ক্ষমতার অপব্যবহারসহ দুটি অভিযোগে যুক্তরাষ্ট্রের ইতিহাসে তৃতীয় প্রেসিডেন্ট হিসেবে সম্প্রতি প্রতিনিধি পরিষদে অভিশংসিত হন ট্রাম্প।

গত বছর ইউক্রেনের প্রেসিডেন্টের সঙ্গে ট্রাম্পের ফাঁস হওয়া ফোনালাপে দেখা যায়, সাবেক মার্কিন ভাইস প্রেসিডেন্ট জো বাইডেন ও তার ছেলে হান্টার বাইডেনের বিরুদ্ধে তদন্তের জন্য ইউক্রেনের প্রেসিডেন্টকে রীতিমতো চাপ দিচ্ছেন ট্রাম্প।

এই ঘটনাকে ক্ষমতার অপব্যবহার উল্লেখ করে এবং পরে বিচারপ্রক্রিয়ায় বাধা দেওয়ার দাবি তুলে প্রেসিডেন্টের অভিশংসনের উদ্যোগ নেয় প্রতিনিধি পরিষদ, যা সফল হয়। আগামী মঙ্গলবার সিনেটে তার বিচার শুরু হবে।

ইত্তেফাক/এসআর

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
icmab
facebook-recent-activity
prayer-time
০১ এপ্রিল, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন