শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

ট্রাম্পকে হত্যা করতে ৩০ লাখ ডলার পুরস্কার ঘোষণা

আপডেট : ২২ জানুয়ারি ২০২০, ০৩:০০

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে হত্যা করতে পারলে তাকে ৩০ লাখ ডলার পুরস্কার দেওয়া হবে বলে ইরানের এক এমপি ঘোষণা দিয়েছেন। তিনি বলেন, পরমাণু অস্ত্র থাকলে ইরান হুমকি মোকাবিলা করতে পারবে। তেহরারেন বার্তা সংস্থা ইসনার বরাত দিয়ে এই তথ্য জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স। এদিকে বাগদাদের গ্রিন জোনে তিনটি রকেট হামলার ঘটনা ঘটেছে।

কারমান প্রদেশের এমপি আহমাদ হামজাহ ২৯০ আসনের পার্লামেন্টে বলেন, কারমান প্রদেশের জনগনের পক্ষ থেকে আমি ঘোষণা করছি, যে ব্যক্তি যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে হত্যা করতে পারবেন তাকে নগদ ৩০ লাখ ডলার পুরস্কার দেওয়া হবে। তবে এটা সরকারের পক্ষ থেকে দেওয়া হবে না কী ব্যক্তিগতভাবে দেওয়া হবে সেই বিষয়ে কিছু জানাননি আহমাদ হামজাহ।

তিনি বলেন, আমাদের পরমাণু অস্ত্র থাকলে কেউ হুমকি দিতে পারবে না। কারমান শহরেই জন্ম দেশটির শীর্ষ জেনারেল কাসেম সোলেইমানির যাকে ড্রোন হামলা চালিয়ে গত ৩ জানুয়ারি হত্যা করে যুক্তরাষ্ট্র।

আরো পড়ুন : মেক্সিকোয় শরণার্থীদের সঙ্গে নিরাপত্তা বাহিনীর সংঘর্ষ

এদিকে বাগদাদের গ্রিন জোনে মার্কিন দূতাবাসের কাছে তিনটি রকেট হামলা চালানো হয়েছে বলে ইরাকের নিরাপত্তা বাহিনী জানিয়েছে। তবে এতে হতাহতের কোনো খবর পাওয়া যায়নি। একটি সূত্র জানিয়েছে, বাগদাদের বাইরে জাফারিনিয়াহ জেলা থেকে এই রকেট ছোঁড়া হয়েছে।

 

ইত্তেফাক/এসইউ