শেষ ইচ্ছার কথা বলছেন না নির্ভয়ার ধর্ষকরা

প্রকাশ : ২৩ জানুয়ারি ২০২০, ১৩:৫৭ | অনলাইন সংস্করণ

  অনলাইন ডেস্ক

ছবি: সংগৃহীত।

প্রথা অনুযায়ী নির্ভয়া হত্যাকাণ্ডে দণ্ডপ্রাপ্ত ফাঁসির ৪ জন আসামির শেষ ইচ্ছা জানতে চেয়েছিল ভারতের তিহার জেল কর্তৃপক্ষ।তবে নিজেদের পরিবারের সঙ্গে দেখা করা বা অন্য কোনও শেষ ইচ্ছার কথা প্রকাশ করেননি তারা।এমন খবর দিয়েছে ভারতের সংবাদমাধ্যম এনডিটিভি। 

এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, আগামী ১ ফেব্রুয়ারি ভোর ৬টায় নির্ভয়ার ধর্ষকদের দণ্ডপ্রাপ্ত ৪ আসামির ফাঁসির সাজা কার্যকর করা হবে। এ জন্য পুলিশের পক্ষ থেকে আসামি  মুকেশ সিং, বিনয় কুমার, অক্ষয় সিং এবং পবন গুপ্তাকে শেষ ইচ্ছার কথা জিজ্ঞাস করলেও এ সম্বন্ধে কোনও কথাই প্রকাশ করেননি তারা। অনেকেই মনে করছে, এরকম করে আসলে ফাঁসির সাজা আরও পিছিয়ে দেওয়া যায় কিনা সেই ফিকিরও খুঁজছেন তারা। এদিকে অধীর আগ্রহে ওই ৪ আসামির সাজা কার্যকর হওয়ার আশায় প্রহর গুণছেন নির্ভয়ার পরিবার।

 উল্লেখ্য, ২০১২ সালের ১৬ ডিসেম্বর রাতে দিল্লিতে বাসের মধ্যে প্যারাম্যাডিক শিক্ষার্থী নির্ভয়াকে ছয়জন মিলে ধর্ষণ করে। পরে তাকে বাস থেকে ছুঁড়ে ফেলে দেয় তারা। এতে গুরুতর আহত হওয়া নির্ভয়া হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়। এ ঘটনায় ছয় জনকে আসামি করে মামলা দায়ের করা হয়। তাদের এক জন মারা যাওয়ায় তাকে মামলার বাইরে রাখা হয় এবং আরেকজন ওই সময় অপ্রাপ্তবয়স্ক হওয়ায় কিশোর সংশোধনাগারে পাঠানো হয়। ২০১৭ সালের ৫ মে বাকি চার আসামিকে মৃত্যুদণ্ডের আদেশ দেয় আদালত। রায়ের পর চার আসামিই তা রিভিউয়ের আবেদন করে। গত শুক্রবার নির্ভয়া গণধর্ষণ মামলার ৪ আসামির জন্য নতুন করে মৃত্যুদণ্ড পরোয়ানা জারি করা হয়। ১ ফেব্রুয়ারি ওই ৪ আসামির ফাঁসি হবে ভোর ৬ টায়।   এর আগে বিনয় শর্মা, মুকেশ সিং, অক্ষয় কুমার সিং এবং পবন গুপ্তকে ২২ জানুয়ারি সকাল ৭ টায় দিল্লির তিহার জেলে ফাঁসিতে ঝোলানোর কথা ছিল। কিন্তু আসামি মুকেশ নতুন করে ফাঁসি মওকুফের আবেদন জানিয়ে আবেদন করায় ফাঁসি পেছানো হয়।

ইত্তেফাক/এআর