ঢাকা বুধবার, ০১ এপ্রিল ২০২০, ১৮ চৈত্র ১৪২৬
৩৬ °সে

বাংলাদেশি মুসলিম তাড়াতে মিছিলের ঘোষণা, সমালোচনার ঝড়

বাংলাদেশি মুসলিম তাড়াতে মিছিলের ঘোষণা, সমালোচনার ঝড়
ভারতে সিএএ বিরোধী বিক্ষোভ। ছবি: সংগৃহীত

বাংলাদেশ ও পাকিস্তান থেকে ভারতে যাওয়া মুসলমানদের তাড়াতে মিছিলের ঘোষণা দেওয়া হয়েছে। মহারাষ্ট্র নবনির্মাণ সেনার প্রধান রাজ ঠাকরে এই ঘোষণা দেন।

সংশোধিত নাগরিকত্ব আইন (সিএএ) নিয়ে গোটা ভারত যখন প্রতিবাদে উত্তাল, ঠিক সে সময় এমন বিতর্কিত কর্মসূচি দেওয়ায় সমালোচনার ঝড় উঠেছে।

পুনেতে এক সংবাদ সম্মেলনে রাজ ঠাকরে বলেন, বাংলাদেশি ও পাকিস্তানি মুসলিমদের মুম্বাই থেকে তাড়াতে ৯ ফেব্রুয়ারি তিনি মিছিল করবেন।

রাজ ঠাকরে বলেন, ‘আমি যানতে পেরেছি যে, বাংলাদেশ থেকে ভারতে ঢুকতে মাত্র ২৫০০ টাকা ব্যয় করতে হয় একজনকে। পুলিশের কাছে দেশের সব অনুপ্রবেশকারীদের তথ্য রয়েছে। পুলিশকে ৪৮ ঘণ্টা সময় দেওয়া হলে তারা সবাইকে ধরে ফেলবে।’

রাজ ঠাকরে। ছবি: সংগৃহীত

রাজের এই ঘোষণার বিরোধিতা করে শিবসেনা বলছে, ১৪ বছর আগে রাজ ঠাকরে মারাঠা আদর্শ নিয়ে তার দল গড়ে তুলেছিলেন। কিন্তু এখন রাজনৈতিক স্বার্থে সেই আদর্শ থেকে সরে এসে হিন্দুত্বের ধরে বিজেপির সুরেই কথা বলছে তার দল।

এদিকে শিবসেনা সিএএর বিরুদ্ধে কথা বললেও শনিবার তাদের সুর পাল্টে গেছে। এদিন রীতিমতো হুঁশিয়ারি দিয়ে শিবসেনা বলছে, বাংলাদেশ ও পাকিস্তান থেকে আসা মুসলিমদের ভারত থেকে ছুড়ে ফেলে দেওয়া উচিৎ। মুখপত্র ‘সামনা’য় এ কথা বলে শিবসেনা।

ইত্তেফাক/জেডএইচ

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
icmab
facebook-recent-activity
prayer-time
০১ এপ্রিল, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন