ঢাকা রোববার, ০৫ এপ্রিল ২০২০, ২২ চৈত্র ১৪২৬
২৭ °সে

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন

হিলারিকে রানিংমেট হিসেবে চান ব্লুমবার্গ

হিলারিকে রানিংমেট হিসেবে চান ব্লুমবার্গ
মাইকেল ব্লুমবার্গ ও হিলারি ক্লিনটন। ছবি: সংগৃহীত

আগামী প্রেসিডেন্ট নির্বাচনে ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে লড়তে চান নিউ ইয়র্কের সাবেক মেয়র মাইকেল ব্লুমবার্গ। তিনি এখনো ডেমোক্র্যাট দলের প্রাইমারিতে অন্য মনোনয়ন প্রত্যাশীদের বিরুদ্ধে লড়াইয়ে নামেননি; কিন্তু প্রেসিডেন্ট ট্রাম্পের বিরুদ্ধে প্রচারণায় ইতিমধ্যে প্রায় ৩৫ কোটি মার্কিন ডলার ব্যয় করেছেন। তিনি জানিয়েছেন, ট্রাম্পকে হারাতে বিলিয়ন বিলিয়ন ডলার খরচ করতে প্রস্তুত আছেন। তার প্রচারণা কৌশল কাজ করছে। কারণ ইতিমধ্যে প্রেসিডেন্ট ট্রাম্পের সঙ্গে টুইটারে বাগ্যুদ্ধে জড়িয়ে গেছেন তিনি।

এরই মধ্যে খবর এসেছে যে—ব্লুমবার্গ সাবেক ফার্স্ট লেডি ও পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিনটনকে তার রানিংমেট করার চিন্তাভাবনা করছেন। কারণ ব্লুমবার্গের অভ্যন্তরীণ জরিপ বলছে, এই জুটি হলে তা দুর্ধর্ষ শক্তির হবে। শনিবার দ্য দ্রুজের এক খবরে এই তথ্য জানানো হয়েছে। ব্লুমবার্গের যোগাযোগবিষয়ক পরিচালক জ্যাসন শেচেটার এই খবরকে অস্বীকার করেননি। তিনি বলেছেন, আমরা এখন প্রাইমারি ইলেকশন এবং বিতর্কের ওপরই জোর দিচ্ছি। ভাইস প্রেসিডেন্ট প্রার্থী কাকে করা হবে সে বিষয়ে ভাবছি না।

দ্রুজের এই খবর প্রকাশের পর কিছুক্ষণ পরই ব্লুমবার্গ এক টুইট বার্তায় বলেন, আমার পাশে যদি কোনো বিচক্ষণ নারী না থাকতেন তবে আজ আমি এখানে পৌঁছতে পারতাম না। আমি তাদের নেতৃত্ব, পরামর্শ এবং অবদানের ওপর অনেক নির্ভর করেছি। তবে হিলারিকে রানিংমেট করার বিষয়ে তিনি কোনো কথা বলেননি।

এনওয়াই পোস্টের এক খবরে বলা হয়েছে, সিনেটর বার্নি স্যান্ডার্সের চরম বিরোধী হিলারি ক্লিনটন। এই খবর সামনে আসার পর ট্রাম্পের প্রচারণা টিমের মুখপাত্র টিম মুরটাফ বলেন, বার্নি স্যান্ডার্সের কাছ থেকে দ্বিতীয়বারের মতো মনোনয়ন ছিনিয়ে নেওয়ার চেষ্টা থেকে নিজেকে নিয়ন্ত্রণ করতে পারছেন না হিলারি।

এদিকে বার্নি স্যান্ডার্স ব্লুমবার্গের সমালোচনা করে শনিবার লাস ভেগাসে এক সমাবেশে বলেন, বিলিওনেয়াররা কোটি কোটি ডলার খরচ করে নির্বাচিত হওয়ার চেষ্টা করছেন; কিন্তু ব্লুমবার্গ ভোটাদের মধ্যে সাড়া ফেলতে পারবেন না।

এদিকে সম্প্রতি এক অনুষ্ঠানে হিলারিকে প্রশ্ন করা হয়েছিল ভাইস প্রেসিডেন্ট হওয়ার প্রস্তাব এলে কী করবেন। জবাবে হিলারি বলেন, আমি দেশের জন্য কাজ করায় বিশ্বাসী। তিনি সম্ভাবনাকে নাকচ করেননি।

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
icmab
facebook-recent-activity
prayer-time
০৫ এপ্রিল, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন