ঢাকা সোমবার, ৩০ মার্চ ২০২০, ১৬ চৈত্র ১৪২৬
৩৩ °সে

ক্যামেরুনে ২২ জনকে পুড়িয়ে হত্যা

ক্যামেরুনে ২২ জনকে পুড়িয়ে হত্যা
ছবি: সংগৃহীত

পশ্চিম আফ্রিকার দেশ ক্যামেরুনের উত্তর-পশ্চিমাঞ্চলীয় এনতুম্বো গ্রামে কমপক্ষে ২২ জনকে পুড়িয়ে হত্যা করা হয়েছে। জাতিসংঘের বরাত দিয়ে এমনটি জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

শুক্রবারের এই ঘটনার দায় এখনো কেউ স্বীকার করেনি। তবে দেশটির একটি বিরোধী দল এমন হত্যাকাণ্ডের জন্য সেনাবাহিনীকে দায়ী করছে।

এদিকে ক্যামেরুনের ওই অঞ্চলে বিচ্ছিন্নতাবাদীদের সঙ্গে গত তিন বছর ধরে লড়াই চালিয়ে যাচ্ছে দেশটির সরকার। তবে সম্প্রতি পুড়িয়ে হত্যার ঘটনায় দেশটির সরকারের পক্ষ থেকে কোন মন্তব্য করা হয়নি।

বিবিসি'র প্রতিবেদনে বলা হয়, নিহতদের মধ্যে ১৪ জন শিশু রয়েছে। এছাড়া নিহতদের মধ্যে একজন অন্তঃসত্ত্বা নারী ছিলেন বলে জানা গেছে।

প্রসঙ্গত, ২০১৭ সাল থেকেই ক্যামেরুনে বিচ্ছিন্নতাবাদীদের সঙ্গে লড়াই করছে সরকার। ক্যামেরুনের বিচ্ছিন্নতাবাদীরা আম্বাজোনিয়া নামের এক নতুন স্বাধীন রাষ্ট্রের ঘোষণা করায় এই লড়াইয়ের শুরু হয়। ক্যামেরুন সরকার ওই বিচ্ছিন্নতাবাদীদের সন্ত্রাসী বলে আখ্যায়িত করেছে। ক্যামেরুনে বিচ্ছিন্নতাবাদীদের সঙ্গে সরকারের দ্বন্দ্বে এই পর্যন্ত ৩ হাজারের বেশি মানুষ প্রাণ হারিয়েছেন। এছাড়া বাড়ি-ঘর ছেড়ে অন্যত্র আশ্র্য় নিয়েছেন আরো ৭০ হাজার মানুষ।

ইত্তেফাক/এআর

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
icmab
facebook-recent-activity
prayer-time
৩০ মার্চ, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন