ঢাকা রোববার, ০৫ এপ্রিল ২০২০, ২২ চৈত্র ১৪২৬
২৮ °সে

করোনাভাইরাসের মোকাবিলা নিয়ে শি'র সমালোচনা, গ্রেফতার এক 

করোনাভাইরাসের মোকাবিলা নিয়ে শি'র সমালোচনা, গ্রেফতার এক 
অ্যাক্টিভিস্ট শু ঝিয়ং। ছবি: সংগৃহীত

প্রাণঘাতী করোনাভাইরাসের মোকাবিলা নিয়ে চীনা প্রেসিডেন্ট শি জিন পিংয়ের সমালোচনা করায় দেশটির একজন প্রখ্যাত অ্যাক্টিভিস্টকে গ্রেফতার করা হয়েছে। মঙ্গলবার দেশটিতে অধিকার নিয়ে কাজ করা একটি সংস্থা এ তথ্য জানিয়েছে।

খবরে বলা হয়েছে, প্রখ্যাত ওই অ্যাক্টিভিস্ট কয়েক সপ্তাহ থেকে লুকিয়ে শি'র সমালোচনা করছিলেন। এরপরই দেশটির পুলিশ থাকে গ্রেফতার করে।

অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল জানিয়েছে, দুর্নীতিবিরোধী অ্যাক্টিভিস্ট শু ঝিয়ংকে গত শনিবার গ্রেফতার করা হয়। তিনি গত ডিসেম্বর থেকেই লুকিয়ে বেরোচ্ছিলেন।

এর আগে চীনা সরকার দেশটিতে করোনাভাইরাস সম্পর্কে প্রথম সতর্ককারী এক চিকিতসককেও আটক করে। গুজব ছড়ানোর অভিযোগে তাকে আটক করে। পরবর্তীতে এই চিকিৎসক করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা যান।

এদিকে নতুন করে করোনাভাইরাসে ভাইরাসে চীনে সোমবার আরও ৯৮ জনের মৃত্যু হয়েছে। এনিয়ে দেশটিতে মৃতের সংখ্যা বেড়ে ১ হাজার ৮ শ ৬৮ জনে দাঁড়ালো। সেইসঙ্গে আক্রান্তের সংখ্যা ৭২ হাজার ছাড়িয়েছে।

চীনের বাইরে প্রায় ৩০টি দেশে করোনাভাইরাস আক্রান্ত রোগী পাওয়া গেছে। চীনের মূল ভূখণ্ডের বাইরে তাইওয়ান, ফ্রান্স, হংকং, ফিলিপাইন এবং জাপানে পাঁচ জন মারা গেছেন।

গত ডিসেম্বরে চীনের উহান শহরে করোনাভাইরাসের আবির্ভাব ঘটে। প্রতিনিয়ত এই ভাইরাসে বাড়ছে আক্রান্তের সংখ্যা। করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের শরীরে প্রাথমিক লক্ষণ হিসেবে শ্বাসকষ্ট, জ্বর, সর্দি, কাশির মত সমস্যা দেখা দেয়। রয়টার্স, সিএনবিসি, ডেইলি মেইল।

ইত্তেফাক/এসআর

ঘটনা পরিক্রমা : করোনা ভাইরাস

আরও
এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
icmab
facebook-recent-activity
prayer-time
০৫ এপ্রিল, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন