ঢাকা মঙ্গলবার, ০৭ এপ্রিল ২০২০, ২৪ চৈত্র ১৪২৬
৩৭ °সে

কেন্দ্রের প্রতিশোধের রাজনীতির বলি তাপস পাল: মমতা

কেন্দ্রের প্রতিশোধের রাজনীতির বলি তাপস পাল: মমতা
কেন্দ্রের প্রতিশোধের রাজনীতির কারণে তাপস পাল মারা গেছেন বলে দাবি মমতা ব্যানার্জির। ছবি: এনডিটিভি।

কেন্দ্রের প্রতিশোধমূলক রাজনীতি এবং বেশ কিছু এজেন্সির কারণে অভিনেতা ও রাজনীতিবিদ তাপস পালের মৃত্যু হয়েছে বলে দাবি করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। তৃণমূল কংগ্রেসের নেতা টালিউডের জনপ্রিয় অভিনেতা তাপস পালের মৃত্যুতে শ্রদ্ধা নিবেদন কালে কথাগুলো বলেন তিনি। তাপস পালের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে তদন্ত চলছিলো।

এ সময় মমতা বলেন, কেন্দ্রে প্রতিশোধের রাজনীতি করছে। আর সে কারণে আমি তিনজনকে মারা যেতে দেখলাম। ৬১ বছর বয়সী তাপস পাল হৃদযন্ত্র ক্রিয়া বন্ধ হয়ে মুম্বাইয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

পরিবার সূত্রে খবর, দীর্ঘদিন ধরে স্নায়ুর রোগে ভুগছিলেন তাপস পাল। কথা বলা ও চলা-ফেরায় সমস্যা ছিল। ১ ফেব্রুয়ারি বান্দ্রার হাসপাতালে ভর্তি হওয়ার পর থেকেই তিনি ভেন্টিলেশনে ছিলেন। ৬ ফেব্রুয়ারি ভেন্টিলেশন থেকে বের করা হয়। সোমবার দিবাগত রাতে ফের অসুস্থ হয়ে পড়েন তিনি। ভোরের দিকে তার মৃত্যু হয়।

তাপস পালের মৃত্যু প্রসঙ্গে মমতা বলেন, আইন তার নিজ গতিতে চলবে। কিন্তু দিনের পর দিন একজন মানুষকে অপমান করা এবং তার বিরুদ্ধে নিশ্চুপ থেকে ক্যাম্পেইন চালিয়ে যাওয়া ... আর এভাবে মানুষগুলোর জীবন শেষ করে ফেলা হয়।

১৯৫৮ সালের ২৯ সেপ্টেম্বর হুগলির চন্দননগরে জন্ম তাপস পালের। ছোটবেলা থেকেই অভিনয়ের প্রতি আগ্রহ। কলেজে পড়াকালীন নজরে পড়েন পরিচালক তরুণ মজুমদারের। ২২ বছর বয়সে মুক্তি পায় প্রথম ছবি ‘দাদার কীর্তি’। এরপর আর পিছন ফিরে তাকাতে হয়নি তাপস পালকে। একের পর এক হিট ছবি উপহার দিয়েছেন দর্শকদের।

উল্লেখযোগ্য ছবিগুলির মধ্যে রয়েছে ‘সাহেব’, ‘অনুরাগের ছোঁয়া’, ‘পারাবত প্রিয়া’, ‘ভালোবাসা ভালোবাসা’। ‘সাহেব’ ছবির জন্য পান ফিল্ম ফেয়ার পুরস্কার। বাংলার পাশাপাশি তাপস পাল অভিনয় করেছেন হিন্দি ছবিতেও। মাধুরী দীক্ষিতের বিপরীতে অভিনয় করেন ‘অবোধ’ ছবিতে।

অভিনয়ের পাশাপাশি ২০০৯ সালের ভারতীয় সাধারণ নির্বাচনে তৃণমূল কংগ্রেস থেকে টিকিট নিয়ে নির্বাচিত হয়ে কৃষ্ণনগর থেকে এমপি হন তিনি। তবে ২০১৬ সালের শেষের দিকে রোজ ভ্যালি নামে একটি চিট ফান্ডের সঙ্গে যুক্ত থাকার অভিযোগে পুলিশ তাকে গ্রেফতার করে।

ইত্তেফাক/আরএ

ঘটনা পরিক্রমা : মমতা ব্যানার্জি

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
icmab
facebook-recent-activity
prayer-time
০৭ এপ্রিল, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন