ঢাকা রোববার, ০৫ এপ্রিল ২০২০, ২২ চৈত্র ১৪২৬
২৮ °সে

ভারতের ভালো আচরণ না পেলেও মোদিকে পছন্দ করি: ট্রাম্প

ভারতের ভালো আচরণ না পেলেও মোদিকে পছন্দ করি: ট্রাম্প
ছবি- দ্য হিন্দুস্তান টাইমস

ভারতের কাছ থেকে খুব ভালো আচরণ না পেলেও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে পছন্দ করেন বলে জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।মঙ্গলবার ম্যারিল্যান্ডের জয়েন্ট বেইস অ্যান্ড্রুতে এয়ার ফোর্স ওয়ানের বাইরে সাংবাদিকদের এমনটি জানান মার্কিন প্রেসিডেন্ট।

ট্রাম্পের সঙ্গে ব্যক্তিগত সম্পর্ক গড়ার চেষ্টা করছেন ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তার এই সফরকে সফল করতে সর্বাত্মক চেষ্টা করছেন এই হিন্দুত্ববাদী প্রধানমন্ত্রী। গুজরাটের একটি ক্রিকেট স্টেডিয়ামে তার সম্মানে বিশাল সমাবেশের আয়োজন করেছেন।

আহমেদাবাদে হ্যালো ট্রাম্প অনুষ্ঠানকে সামনে রেখে মার্কিন প্রেসিডেন্ট বলেন, ভারতের কাছ থেকে আমরা খুব একটা ভালো আচরণ পাইনি। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে আমি খুবই পছন্দ করি। বিমানবন্দর ও অনুষ্ঠানে সত্তর লাখ লোক জড়ো করার কথা তিনি আমাকে জানিয়েছেন।

যুক্তরাষ্ট্র ও ভারত একটি বড় বাণিজ্য চুক্তি নিয়ে কাজ করছে জানিয়ে এসময় ট্রাম্প আরো বলেন, ভারতের সঙ্গে আমরা বড় ধরনের বাণিজ্য চুক্তি করছি। আমরা সেটা করবো। কিন্তু নির্বাচনের আগে সেটি শেষ হবে কিনা; তা আমার জানা নেই। কিন্তু ভারতের সঙ্গে আমরা একটি বাণিজ্য চুক্তি করবো।

চীনের পরেই যুক্তরাষ্ট্রের দ্বিতীয় বৃহৎ বাণিজ্য অংশীদার ভারত।টাইমস অফ ইন্ডিয়া।

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
icmab
facebook-recent-activity
prayer-time
০৫ এপ্রিল, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন