ঢাকা রোববার, ০৫ এপ্রিল ২০২০, ২২ চৈত্র ১৪২৬
২৬ °সে

করোনা আতঙ্কে এবার মধ্যপ্রাচ্য

করোনা আতঙ্কে এবার মধ্যপ্রাচ্য
ছবি: সংগৃহীত

প্রাণঘাতী করোনাভাইরাসে মধ্যপ্রাচ্য জুড়ে আতঙ্ক শুরু হয়েছে। ইতিমধ্যে এই ভাইরাসে মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে প্রাণ হারাচ্ছে। সেই সঙ্গে প্রতিনিয়ত বাড়ছে আক্রান্তের সংখ্যাও।

আনাদোলুর প্রতিবেদনে বলা হয়েছে, ইরানে ইতিমধ্যে এখন পর্যন্ত ৫ জনের মৃত্যু হয়েছে। এছাড়া দেশটিতে আক্রান্তের সংখ্যা ১৮ জন। গত বুধবার দেশটির স্বাস্থ্য মন্ত্রী করোনায় ২ জনের মৃত্যুর খবর নিশ্চিত করেছেন। পরবর্তীতে তা বেড়ে পাঁচ জনে দাঁড়িয়েছ।

এদিকে দক্ষিণ কোরিয়ায় এখন পর্যন্ত এই ভাইরাসে ২ জনের মৃত্যু হয়েছে। এছাড়া গত ২৪ ঘণ্টায় করোনায় দেশটিতে আক্রান্ত হয়েছে দ্বিগুণ।

প্রতিবেদনে বলা হয়েছে, এক সপ্তাহ আগে দেশটিতে করোনায় আক্রান্তের সংখ্যা ছিল ২৮ জন। তা এখন বেড়ে ২০৪ জনে।

লেবাননের স্বাস্থ্য মন্ত্রীও দেশটিতে প্রথম কেউ এই ভাইরাসে আক্রান্ত হয়েছে বলে আজ শুক্রবার নিশ্চিত করেছে। ইসরাইলেও করোনা ভাইরাসে প্রথম কেউ আক্রান্ত হওয়ায় খবর জানিয়েছে। আরব আমিরাতেও এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ৯ জন। এছাড়া মিশরে এক জন।

এদিকে চীনে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৭৫ হাজার ছাড়িয়েছে। কাতার ভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরার প্রতিবেদনে এমনটি বলা হয়েছে।

আল জাজিরার প্রতিবেদনে বলা হয়, বৃহস্পতিবার চীনে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন আরো ৮শ৮৯জন। করোনাভাইরাসের উৎপত্তিস্থল চীনের হুবেই প্রদেশে নতুন করে আরো ৪১১ জন আক্রান্ত হয়েছেন। এছাড়া করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে চীনের মূল ভূখণ্ডে মারা গেছেন আরো ১১৮জন। এ নিয়ে চীনে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়ে ২হাজার ২শ৩৬ জনে দাঁড়িয়েছে।

গত ডিসেম্বরে চীনের উহান শহরে করোনাভাইরাসের আবির্ভাব ঘটে। প্রতিনিয়ত এই ভাইরাসে বাড়ছে আক্রান্তের সংখ্যা। করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের শরীরে প্রাথমিক লক্ষণ হিসেবে শ্বাসকষ্ট, জ্বর, সর্দি, কাশির মত সমস্যা দেখা দেয়।

ইত্তেফাক/এসআর

ঘটনা পরিক্রমা : করোনা ভাইরাস

আরও
এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
icmab
facebook-recent-activity
prayer-time
০৫ এপ্রিল, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন