ঢাকা বৃহস্পতিবার, ০৯ এপ্রিল ২০২০, ২৬ চৈত্র ১৪২৬
২৯ °সে

ধর্মের নামে দেশ ভাগকারীদের পরাস্ত করতে হবে: সোনিয়া গান্ধী

ধর্মের নামে দেশ ভাগকারীদের পরাস্ত করতে হবে: সোনিয়া গান্ধী
ছবি: সংগৃহীত

মানুষকে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখার আবেদন জানিয়ে কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী বলেছেন, ভারত দেশে সাম্প্রদায়িক নীতির কোনো জায়গা নেই। ধর্মের নামে যারা দেশকে ভাগ করতে চাইছে, তাদের পরাস্ত করার করতে হবে।

সোমবার উত্তর-পূর্ব দিল্লিতে দফায় দফায় সহিংসতা ছড়িয়ে পড়ার ঘটনা ঘটে। এতে একজন পুলিশ কর্মকর্তাসহ চারজনের মৃত্যু হয় । দিল্লির মানুষকে সম্প্রীতি বজায় রাখার আবেদন জানিয়ে কংগ্রেসের দেওয়া এক বিবৃতিতে এসব বলা হয়।

এদিন নাগরিকতা আইনের পক্ষে এবং বিরুদ্ধে বিক্ষোভকারীরা পরস্পর সংঘর্ষে জড়িয়ে পড়েন। এসময় তারা পাথর দিয়ে ঢিল ছোঁড়ে এবং সড়কের বিভিন্ন যানবাহন ও দোকানে আগুন ধরিয়ে দেয়। ফলে রাজধানী দিল্লি রাজপথ রণক্ষেত্রের রূপ নেয়। রাস্তায় নেমে আসে আধা সামরিক বাহিনী। সেই সঙ্গে বড় জমায়েতে নিষেধাজ্ঞা জারি করা হয়।

হিন্দিতে দেওয়া বিবৃতিতে বলা হয়, নিহত হেড কনস্টেবল রতন লালের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন সোনিয়া গান্ধী। ওই পুলিশ কর্মকর্তার পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন সোনিয়া গান্ধী।

এদিকে, ঘটে যাওয়া এই অপ্রীতিকর ঘটনাকে নিয়ে কংগ্রেস নেতা রাহুল গান্ধী টুইটে লিখেছেন, আজ দিল্লিতে ঘটে যাওয়া হিংসার ঘটনা বিরক্তিকর ও নিন্দনীয়। শান্তিপূর্ণ বিক্ষোভ ভাল গণতন্ত্রের লক্ষণ। কিন্তু আমরা হিংসাকে সমর্থন করি না। দিল্লিবাসীর প্রতি আবেদন জানাই, শান্তি বজায় রাখুন। সহানুভূতি এবং যতই প্ররোচনা আসুক না কেন, বোঝাপড়া রাখুন।

আরও পড়ুন: আমন্ত্রিত নন সোনিয়া, ট্রাম্পের নৈশভোজে মনমোহন সিংহের না

সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখার আহ্বান জানিয়ে কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধীও হিন্দিতে টুইট করে বলেছেন, দিল্লিতে সারাদিন সহিংসতায় পরিপূর্ণ ছিল। শুধুমাত্র সাধারণ মানুষই হিংসার আগুনে পড়েন। এই প্রতিহিংসা বন্ধ করা আমাদের দায়িত্ব। মহাত্মা গান্ধির দেশ, শান্তির দেশ। আমি দিল্লির মানুষকে শান্তি বজায় রাখার আহ্বান জানাই, এবং কংগ্রেস কর্মীদের বলব, শান্তি ও সম্প্রীতি বজায় রাখতে সাহায্য করুন।

ইত্তেফাক/আরআই

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
icmab
facebook-recent-activity
prayer-time
০৯ এপ্রিল, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন