শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

নারী কণ্ঠে যৌন আলাপ, যুবকের প্রতারণার ফাঁদে তিন শতাধিক

আপডেট : ২৫ ফেব্রুয়ারি ২০২০, ০৮:৩৩

মেয়েদের কণ্ঠে যৌন কথোপকথন (সেক্স চ্যাট) করে ৩০০ এর বেশি লোকের সঙ্গে প্রতারণা করেছে ভারতের এক যুবক।  ভিল্লাল রাজকুমার রিগান নামের সেই প্রতারককে গ্রেফতার করেছে চেন্নাই পুলিশ।

পুলিশ জানায়, তিরুনেলভেলির ২৯ বছর বয়সী রিগান মেয়েদের কণ্ঠে যৌনতা নিয়ে কথা বলতে পারে।  আর এই সুযোগ কাজে লাগিয়ে অন্তত ৩০০ বেশি লোকের সঙ্গে প্রতারণা করেছে সে। সে নিজেকে নারী পরিচয়ে প্রতারণার ছলে হাতিয়ে নিয়েছে প্রচুর অর্থ।  এ পর্যন্ত ৩১৯ জনের চ্যাট লিস্ট পেয়েছে পুলিশ।  তবে সে আরো বেশি কিংবা বিদেশী কারো সঙ্গেও এ অপরাধ ঘটিয়েছে কিনা সে বিষয়ে খতিয়ে দেখছে পুলিশ।  রিগানের বিরুদ্ধে আইপিসি সেকশন ৩৮৪, ৫০৬(১) এবং তথ্য প্রযুক্তি আইনে মামলা হয়েছে।  এ মামলায় তাকে গ্রেফতার করেছে পুলিশ। সে লুকান্ডো নামের একটি ফ্রি চ্যাট এ্যাপস দিয়ে এ কাজ চালাতো।

প্রথম অভিযোগকারী জানায়, রিগান প্রথমে তার এ্যাপস থেকে ফ্রি সেক্স চ্যাট করার জন্য প্রস্তাব পাঠায়।  যারা সাড়া দেয়, তাদেরকে টার্গেট করে সে।  পরে তাদের কাছে ফোন কল কারে রিগান।  ফোন রিসিভ করলেই মেয়ে কণ্ঠে পরিচয় দেন, তার নাম প্রিয়া। 

তিনি বলেন, কিছু পরে তাকে উলঙ্গ ছবি পাঠানোর কথা বলে ১০০ রুপি চেয়ে বসে প্রিয়া ওরফে রিগান।  সে ডিজিটাল ওয়ালেট ব্যবহার করে এই টাকা পরিশোধ করলে একজন নারীর উলঙ্গ ছবি পাঠায় প্রিয়া।  এরপর আবারও উলঙ্গ ভিডিও পাঠানোর জন্য দেড় হাজার রুপি দাবি করে প্রিয়া।  যখন সে এটা দিতে অস্বীকৃতি জানায় এবং এই আইডি ব্লক করে রাখে, তখন শুরু হয়ে বিভিন্ন ফোন নম্বর থেকে হুমকি। 

তিনি বলে, পুলিশে অভিযোগ করতে বাধ্য হই, যখন ছদ্মবেশী প্রিয়ার পুলিশের কাছে আমার বিরুদ্ধে অভিযোগ দায়েরের রসিদ দেখিয়েছিল। 

পুলিশের ডেপুটি কমিশনার শেকর দেশমুখ বলেন, রিগান পুলিশের কাছে অনলাইনের অভিযোগ করার পদ্ধতি ব্যবহার করতেন।  যারা তাকে টাকা দিতে অসম্মতি জানায় তাদের বিরুদ্ধে সে এই পদক্ষেপ নিয়ে প্রতারণা করতো।  রিগান প্রতিজনের কাছে থেকে ১০০ রুপি থেকে ৩০০ হাজার রুপি পর্যন্ত দাবি করতো। 

পুলিশের যুগ্ম কমিশনার আর. সুধাকর বলেন, প্রাথমিক তদন্তে জানা যায়, রিগান বিভিন্ন জনের নামে ৩১৯টি অনলাইন অভিযোগ করেছিল।  এই অনলাইনে অভিযোগের পদ্ধতিটা এমন একটা পদ্ধতি যে, যে কেউ এখানে অভিযোগ করতে পারে।  সে এখানে সব সময় ভুল মোবাইল নম্বর ব্যবহার করতো।  খবর দ্যা ইন্ডিয়ান এক্সপ্রেস।

ইত্তেফাক/আরআই