ঢাকা শনিবার, ০৪ এপ্রিল ২০২০, ২১ চৈত্র ১৪২৬
২৫ °সে

দিল্লি সংঘর্ষ নিয়ে ওআইসি’র বিবৃতি দায়িত্বজ্ঞানহীন: ভারত

দিল্লি সংঘর্ষ নিয়ে ওআইসি’র বিবৃতি দায়িত্বজ্ঞানহীন: ভারত
ভারতীয় পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র রাভিশ কুমার

দিল্লিতে সহিংসতার ঘটনায় ৫৪টি মুসলিম রাষ্ট্রের সংগঠন অর্গানাইজেশন অব ইসলামিক কর্পোরেশনের (ওআইসি) বিবৃতির সমালোচনা ও নিন্দা জানিয়েছে ভারত। দিল্লি সংঘর্ষ নিয়ে ওআইসি'র বক্তব্য দায়িত্বজ্ঞানহীন বলেও ভারতের পক্ষ থেকে দাবি করা হয়েছে।

দিল্লিতে চলমান সংশোধিত নাগরিকত্ব আইন (সিএএ) বিরোধী বিক্ষোভকারীদের ওপর সহিংসতার তীব্র নিন্দা জানিয়ে বিবৃতি দেয় ওআইসি। বৃহস্পতিবার সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে এই বিবৃতি প্রকাশ করা হয়। এতে দিল্লিতে মসজিদ ও মুসলিম মালিকানাধীন সম্পত্তি ভাঙচুরের নিন্দা এবং এই সহিংসতার শিকার পরিবারের প্রতি শোক প্রকাশ করে সংস্থাটি।

এ প্রসঙ্গে বৃহস্পতিবার ভারতীয় পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র রাভিশ কুমার বলেন, ভারতে মুসলিমদের উপর হামলার যে অভিযোগ করেছে ওআইসি, তা দায়িত্বজ্ঞানহীন। তিনি আরো বলেন, দিল্লিতে পরিস্থিতি স্বাভাবিক করার চেষ্টা চালানো হচ্ছে। সংগঠনগুলোর কাছে অনুরোধ জানাচ্ছি, এ ধরনের দায়িত্বজ্ঞানহীন বক্তব্য থেকে বিরত থাকুন।

প্রসঙ্গত, সংশোধিত নাগরিকত্ব আইন (সিএএ) নিয়ে ভারতের রাজধানী দিল্লিতে গত সোমবার শুরু হয় সংঘাত । এই ঘটনায় দিল্লিতে মারা গেছেন কমপক্ষে ৩৯ জন, আহত হয়েছেন দু'শতাধিক মানুষ। এছাড়া গ্রেফতার হয়েছেন প্রায় ৪শ জন।

ইত্তেফাক/এআর

ঘটনা পরিক্রমা : দিল্লি সংঘর্ষ

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
icmab
facebook-recent-activity
prayer-time
০৪ এপ্রিল, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন