শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়াচ্ছে উত্তেজনার ‘গুজব’

আপডেট : ০২ মার্চ ২০২০, ০৪:৫৩

সার্বিক পরিস্থিতি কিছুটা নিয়ন্ত্রণে এলেও উত্তরপূর্ব দিল্লিতে এখনো পাওয়া যাচ্ছে মরদেহ। এমন সময়ে দেশটির সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে কয়েকটি জায়গায় নতুন করে হওয়া সংঘর্ষের খবর। খবর রটে, রাজধানীর তিলক নগর, রাজৌরি গার্ডেন, হরিনগর, খায়ালা-সহ একাধিক স্থানে নতুন করে সংঘর্ষ শুরু হয়েছে। এ তথ্য পেয়েই তা অস্বীকার করেছে দিল্লি পুলিশ। শুধু অস্বীকার নয়, বরং এটিকে গুজব বলে সতর্ক করে দিয়েছে তারা। 

রবিবার দিল্লি পুলিশের ভেরিফাইড টুইটার অ্যাকাউন্ট থেকে একটি পোস্টে জানানো হয়, দিল্লির দক্ষিণ-পূর্ব ও পূর্বাঞ্চলে কয়েকটি স্থানে উত্তেজনার খবর শোনা যাচ্ছে। এগুলোর সবই গুজব। এসব গুজবে কান দিবেন না। যারাই এমন গুজব ছড়াচ্ছে, তাদের উপর নজর রাখাসহ যথাযথ ব্যবস্থা নিচ্ছে দিল্লি পুলিশ। 

এ বিষয়ে আপ বিধায়ক আতিশি মার্লেন জানান, দক্ষিণ দিল্লির কোনো কোনো অংশে উত্তেজনার যে খবর রটেছে তা মিথ্যে। গোবিন্দপুরী ও কালকাজির মতো এলাকায় সংঘর্ষ হচ্ছে বলে হোয়াটসঅ্যাপে রটানো হয়েছিল। এই খবর মিথ্যে। এলাকায় টহল দিচ্ছে পুলিশ।

আবার উত্তর দিল্লির এক ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তা এক টুইট বার্তায় জানান, পরিস্থিতি এখন পুরোপুরি শান্ত। যেকোনো পরিস্থিতি সামাল দিতে সর্বদা সজাগ অবস্থায় মাঠে রয়েছে উত্তর দিল্লির পুলিশ। দয়া করে যেকোনো গুজব কিংবা ভুল খবর বিশ্বাস ছড়ানো থেকে বিরত থাকুন।

অন্যদিকে, রাজধানীর চলমান পরিস্থিতির কারণে বেশ কয়েকটি মেট্রো স্টেশন বন্ধ রেখেছে কর্তৃপক্ষ। দক্ষিণ-পূর্ব ও পূর্ব দিল্লির সংঘর্ষের গুজব ছড়ানোর পর পরই দিল্লি মেট্রো এক টুইট বার্তায় জানায়, তিলক নগর, নানগোলই, সুরজমল স্টেডিয়াম, বদরপুর, তুঘলকাবাদ, উত্তমনগর পশ্চিম ও নওয়াদা স্টেশন বন্ধ রাখা হয়েছে। শীঘ্রই স্টেশনগুলো খুলে দেওয়া হবে।

ইত্তেফাক/জেডএইচডি