ঢাকা রোববার, ০৫ এপ্রিল ২০২০, ২২ চৈত্র ১৪২৬
৩৩ °সে

শুধু ইউরোপেই করোনায় আক্রান্ত আড়াই লাখের বেশি

শুধু ইউরোপেই করোনায় আক্রান্ত আড়াই লাখের বেশি
ছবি: সংগৃহীত

করোনা ভাইরাসে কাঁপছে বিশ্ব। বিশ্বের প্রায় সবকটি দেশেই হানা দিয়েছে করোনা ভাইরাস। এর মধ্যে শুধু ইউরোপেই করোনায় আক্রান্ত হয়েছে প্রায় আড়াই লাখের বেশি মানুষ।

বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও), ইতালি, স্পেন ও আরো কয়েকটি দেশের স্বাস্থ্য অধিদপ্তরের বরাত দিয়ে হিন্দুস্থানটাইমসে বলা হয়েছে, শুধু ইউরোপেই প্রায় আড়াই লখের বেশি মানুষ করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। প্রকৃত পক্ষে এই সংখ্যাটা দাঁড়িয়েছে ২ লাখ ৫৮ হাজার ০৬৮ জনে। করোনা ভাইরাসে আক্রান্তদের মধ্যে ১৪ হাজার ৬৪০ জনের মৃত্যু হয়েছে।

যুক্তরাষ্ট্রের জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের দেওয়া তথ্যমতে, করোনা ভাইরাসে বিশ্বজুড়ে ২১ হাজার ২শ জন মারা গেছেন। এছাড়া এই ভাইরাসে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন বিশ্বের ৪ লাখ ৭২ হাজার মানুষ। এর মধ্যে সুস্থ হয়েছেন ১ লাখ ১৪ হাজার জন।

জানা যায়, গত ২৪ ঘণ্টায় বিশ্বব্যাপী করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ২৩০৬ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় ৪৬ হাজার ৩৩১ জন নতুন করে এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন। ইতালিতেই মৃত্যু হয়েছে ৬৮৩ জনের। দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৪৬ হাজার ৩৩১ জন। এছাড়া স্পেনে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৭২৮ জন এবং আক্রান্ত হয়েছে ১১ হাজার ১৯২ জন।

ইত্তেফাক/আরআই

ঘটনা পরিক্রমা : করোনা ভাইরাস

আরও
এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
icmab
facebook-recent-activity
prayer-time
০৫ এপ্রিল, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন