শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

'করোনা আল্লাহর শাস্তি' বলায় সৌদিতে গ্রেফতার চার 

আপডেট : ২৯ মার্চ ২০২০, ১০:৫৬

প্রাণঘাতী করোনাভাইরাস আল্লাহর শাস্তি, এমন দাবি করে ফেসবুকে পোস্ট দেয়ায় চার ব্যক্তিকে গ্রেফতারের নির্দেশ দিয়েছে সৌদি আরব। ইতিমধ্যে ওই চার ব্যক্তি গ্রেফতার করা হয়েছে। 

দেশটির পাবলিক প্রসিকিউশন টুইটারে দেওয়া এক বিবৃতিতে জানায়, সামাজিক মাধ্যমে করোনা নিয়ে বিভ্রান্তিকর পোস্ট দেওয়ায় তিন ব্যক্তিকে গ্রেফতারের নির্দেশ দিয়েছে। 

সৌদির পাবলিক প্রসিকিউশন আরো জানায়, এক ভিডিও বার্তায় করোনাসংকট নিয়ে বিদ্রূপ এবং বর্তমান পরিস্থিতি নিয়ে বিভ্রান্তিমূলক তথ্য দেওয়া ব্যক্তিকেও গ্রেফতারের নির্দেশ দিয়েছেন। গ্রেফতারকৃত ব্যক্তিদের নাম প্রকাশ হয়নি। তবে দেশটির সামাজিম মাধ্যমে গ্রেফতারকৃত ব্যক্তিদের পরিচয় নিয়ে জল্পনা চলছে। 

ধারণা করা হচ্ছে, গ্রেফতার হওয়া ব্যক্তিদের মধ্যে একজন প্রখ্যাত কোরআন তেলাওয়াতকারী খালেদ আল- শাহরি। যিনি এক ভিডিও বার্তায় বিপর্যয় এবং মহামারীকে আল্লাহর শাস্তি বলে উল্লেখ করেছেন। 

তবে তার অনুসারীরা বলেছেন,এই ভিডিও বার্তা দুই বছর আগের। 

এছাড়া ধারণা করা হচ্ছে  গ্রেফতার হওয়া আরেক ব্যক্তির নাম ইব্রাহিম আল-দুওয়াইশ, যিনি দেশটির একজন ধর্মপ্রচারক। গত বৃহস্পতিবার তিনি সামাজিক মাধ্যমে করোনা ভাইরাস নিয়ে বিতর্কিত পোস্ট করেছেন বলে অভিযোগ উঠে। 

গ্রেফতার হওয়া আরেক ব্যক্তি খালেদ আবদুল্লাহ, তিনি করোনা নিয়ে বিভ্রান্তি কর টুইটারে পোস্ট করেন বলে অভিযোগ। তবে গ্রেফতার হওয়া চতুর্থ ব্যক্তি সম্পর্কে কোন তথ্য পাওয়া যায়নি।  

এখন পর্যন্ত সৌদি আরবে করোনা আক্রান্তের সংখ্যা ১ হাজার ২০৩ জন, মারা গেছে ৪ জন। দ্য নিউ আরব। 

 ইত্তেফাক/এসআর