ঢাকা বৃহস্পতিবার, ২৮ মে ২০২০, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৭
২৫ °সে

ইতালিতে লকডাউন চলবে ১৩ এপ্রিল পর্যন্ত, মৃত্যু ১৩ হাজার ছাড়াল

ইতালিতে লকডাউন চলবে ১৩ এপ্রিল পর্যন্ত, মৃত্যু ১৩ হাজার ছাড়াল
বাড়িতে থেকেও ইতালিতে করোনা থেকে রেহাই মিলছে না [ছবি: সংগৃহীত]

ইতালি বুধবার করোনা ভাইরাস ছড়িয়ে পড়া ঠেকাতে লকডাউনের সময়সীমা ১৩ এপ্রিল পর্যন্ত বাড়িয়েছে। দেশটিতে করোনায় এ পর্যন্ত ১৩ হাজার ১১৫ জন প্রাণ হারিয়েছে।

প্রধানমন্ত্রী গুইসেপে কন্টে জাতির উদ্দেশ্যে দেয়া টেলিভিশন ভাষণে বলেন, এখন পদক্ষেপসমূহ শিথিল করলে আমাদের সকল প্রচেষ্টা বৃথা যাবে।

এর আগে লকডাউনের সময়সীমা বাড়ানো প্রত্যাশিত উল্লেখ করে ইতালির স্বাস্থ্যমন্ত্রী সোমবার বলেন, ব্যবসা বাণিজ্য ও জনসমাবেশ অন্তত ১২ এপ্রিল পর্যন্ত বন্ধ থাকবে।

দেশটিতে আক্রান্তের সংখ্যা কমে এলেও প্রতিদিনের মৃত্যুর সংখ্যা অনেক বেশি। বুধবার ইতালিতে আরো ৭২৭ জন মারা গেছে। এছাড়া কেবলমাত্র গত তিনদিনে মারা গেছে ২ হাজার ৩৭৬ জন।

এদিকে ভাইরাস ছড়াতে না দিয়ে দেশটিতে কীভাবে স্বল্প পরিসরে ব্যবসায়িক কাজকর্ম শুরু করা যায় তা নিয়ে কর্মকর্তারা একমত হতে পারছেন না।

ইতালির বড়ো ব্যবসায়িক ইউনিয়ন কনফাইনডাসট্রিয়ার হিসেব মতে, প্রতি সপ্তাহের লকডাউনে দেশটির বার্ষিক গড় আভ্যন্তরীণ উৎপাদন ০ দশমিক ৭৫ শতাংশ কমে যাচ্ছে।

আরো পড়ুন: করোনা পরীক্ষায় দক্ষিণ কোরিয়ার সহায়তা চেয়েছে শতাধিক দেশ

কিন্তু দেশটির প্রধানমন্ত্রী গত ১২ মার্চ থেকে চলা লকডাউন কবে শিথিল করা হবে সে বিষয়ে কোন আভাস দেননি।

তিনি বলেছেন, বিশেষজ্ঞদের মতামতের ভিত্তিতেই পদক্ষেপসমূহ প্রত্যাহার কর হবে। কিন্তু আমি আপনাদের বলতে পারছি না এটি ১৪ এপ্রিল থেকেই শুরু হবে। সূত্র: এএফপি

ইত্তেফাক/এমআর

ঘটনা পরিক্রমা : করোনা ভাইরাস

আরও
এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২৮ মে, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন