ঢাকা বৃহস্পতিবার, ২৮ মে ২০২০, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৭
২৪ °সে

করোনা পরীক্ষা করতে যাওয়ায় স্বাস্থ্যকর্মীদের ওপর হামলা 

করোনা পরীক্ষা করতে যাওয়ায় স্বাস্থ্যকর্মীদের ওপর হামলা 
সংগৃহীত

ভারতের মধ্যপ্রদেশের ইন্দোর শহরের তাতপট্টি বাখাল এলাকায় এলাকায় করোনা সংক্রমণ ছড়িয়েছে কিনা তা পরীক্ষা করতে যাওয়ায় স্বাস্থ্যকর্মীদের ওপর হামলার ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার এই ঘটনা ঘটে বলে জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, ভারতীয় স্বাস্থ্য বিভাগের একটি দল ওই এলাকায় পৌঁছলে তাদের উপর হামলা করেন স্থানীয় মানুষজন। ধারণ করা হচ্ছে, লকডাউনের কারণে এলাকার মানুষজন বিরক্ত হয়েই এই হামলা চালিয়েছে। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশিত একটি ভিডিওতে দেখা যায়, স্বাস্থ্যকর্মী ও চিকিৎসকদের লক্ষ্য করে পাথর ছুঁড়তে থাকেন তাতপট্টি বাখাল এলাকার লোকজন।স্থানীয় লোকজন তাদের লক্ষ্য করে অকথ্য ভাষায় গালি দেয় ও থুথু ছেটায় বলে অভিযোগ করেছেন স্বাস্থ্যকর্মীরা।

এ বিষয়ে জেলা কালেক্টর মণীশ সিং বলেন, যদি কেউ চিকিৎসক এবং স্বাস্থ্য কর্মীদের সঙ্গে দুর্ব্যবহার করেন তবে তাঁরা রেহাই পাবেন না। এই হামলার ঘটনা প্রমাণিত হলে অভিযুক্তদের বিরুদ্ধে মামলা করা হবে এবং তাদের গ্রেফতার করে জেলে পাঠানো হবে। ইতিমধ্যেই এই হামলার ঘটনায় একজনে আটক করেছে ভারতীয় পুলিশ।

#CoronaUpdate Locals pelt Stones on health department officials in Taat patti Indore, engaged in screening of #COVID19Pandemic @ndtv @digvijaya_28 @BeingSalmanKhan @ChouhanShivraj @OfficeOfKNath #CoronaVirusUpdates #COVID19 #lockdown pic.twitter.com/SbJA5Iiwjk

— Anurag Dwary (@Anurag_Dwary) April 1, 2020

ভারত এ পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ হাজার ৯৬৫ জন। মারা গেছেন ৫০ জন।

ইত্তেফাক/এআর

ঘটনা পরিক্রমা : করোনা ভাইরাস

আরও
এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২৮ মে, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন