ঢাকা বৃহস্পতিবার, ০৪ জুন ২০২০, ২১ জ্যৈষ্ঠ ১৪২৭
৩১ °সে

ভারতের কর্মকাণ্ডে গর্বিত পাকিস্তান

ভারতের কর্মকাণ্ডে গর্বিত পাকিস্তান
ভারতের বিমানের কর্মকাণ্ডে গর্বিত পাকিস্তান।

করোনা মহামারির মধ্যে ত্রাণবাহী বিমান পরিচালনা করায় পাকিস্তানের এয়ার ট্রাফিক কন্ট্রোলের কাছ থেকে প্রশংসিত হয়েছে ভারতের রাষ্ট্রায়ত্ত্ব বিমান পরিবহন সংস্থা এয়ার ইন্ডিয়া। শুধু প্রশংসাই নয় ভারতীয় ত্রাণবাহী বিমানের চলাচলের সুবিধার জন্য যথাসাধ্য চেষ্টা করে গেছে পাকিস্তান। এয়ার ইন্ডিয়ার একজন একজন জ্যেষ্ঠ কর্মকর্তা বরাত দিয়ে এমনটি জানিয়েছে সংবাদমাধ্যম এনডিটিভি।

এয়ার ইন্ডিয়ার ওই সিনিয়র অফিসার জানায়, করোনা মহামারির মধ্যে ত্রাণ নিয়ে এয়ার ইন্ডিয়ার দুটি বিমান গত ২ এপ্রিল জার্মানির ফ্রাঙ্কফুর্টের উদ্দেশে ভারত ত্যাগ করে। বিমানটি মুম্বাই থেকে স্থানীয় সময় দুপুর ২টা ৩০ মিনিটে ছাড়ার পরে বিকাল ৫টার মধ্যে পাকিস্তানে প্রবেশ করে। সেখানে ভারতীয় পাইলটদের পক্ষ থেকে পাকিস্তানের এয়ার ট্রাফিক কন্ট্রোলের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হয়। তবে কয়েকবার চেষ্টায় ব্যর্থ হলেও ফ্রিকোয়েন্সি পরিবর্তন করে শেষ পর্যন্ত পাকিস্তানের এয়ার কন্ট্রোল রুমের সঙ্গে যোগাযোগ স্থাপন করতে পারে ভারতীয় পাইলটরা। এসময় পাকিস্তানের পক্ষ থেকে ভারতীয় ওই বিমানকে স্বাগত জানানো হয়। এছাড়াও পাকিস্তানের এয়ার কন্ট্রোলের পক্ষ থেকে বলা হয় যে ভারতের ত্রাণের কাজে তারা গর্বিত।

এয়ার ইন্ডিয়ার এক কর্মকর্তা বলেন, সুযোগ করে দেয়ায় আমদের বিমানের পাকিস্তানের আকাশপথ পারি দিতে নির্ধারিত সময়ের ১৫ মিনিট কম লেগেছে। জানা গেছে, ইরানে যাওয়ার পরেও পাকিস্তানের এয়ার কন্ট্রোলের সাহায্য পেয়েছে ভারতীয় বিমানগুলো। ইরানের এয়ার কন্ট্রোলের সাথে ভারতীয় বিমানের যোগাযোগ করিয়ে দিয়েছে পাকিস্তানই। এ বিষয়ে এয়ার ইন্ডিয়ার ওই কর্মকর্তা বলেন, এমন ফ্লাইটে আমরা ইরানে অনেক সময় ব্যয় করি কিন্তু ইরানও আমাদের সংক্ষিপ্তভাবে যাতায়াতের সুযোগ করে দিয়েছে।

এয়ার ইন্ডিয়ার পক্ষ থেকে বলা হয়, ওই বিমানগুলো জার্মানির স্থানীয় সময় রাত ৯টা১৫ মিনিটে অবতরণ করার কথা থাকলেও সেগুলো রাত ৮টা৩৫ মিনিটেই ফ্রাঙ্কফুর্ট বিমানবন্দরে অবতরণ করে।

ইত্তেফাক/এআর

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
০৪ জুন, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন