ঢাকা শনিবার, ০৬ জুন ২০২০, ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭
২৭ °সে

বাণিজ্যিক কার্যক্রম বন্ধের সময়সীমা বাড়াল দুবাই

বাণিজ্যিক কার্যক্রম বন্ধের সময়সীমা বাড়াল দুবাই
ফাইল ছবি।

করোনা ভাইরাসের বিস্তার ঠেকাতে মধ্যপ্রাচ্যের দেশ সংযুক্ত আরব আমিরাতের ‘কমার্শিয়াল হাব’ হিসেবে পরিচিত দুবাই শহরের বাণিজ্যিক কার্যক্রম বন্ধের মেয়াদ বাড়ানো হয়েছে। দুবাই ইকো-নমিক ডিপার্টমেন্ট মঙ্গলবার টুইট বার্তায় এই ঘোষণা দিয়েছে।

ইকোনমিক ডিপার্টমেন্টের ঘোষণা অনুযায়ী, দুবাইয়ে আগামী ১৮ এপ্রিল পর্যন্ত সব ধরনের বাণিজ্যিক কার্যক্রম বন্ধ থাকবে। বৈশ্বিক মহামারি করোনা ভাইরাস প্রতিরোধের অংশ হিসেবে এমন পদক্ষেপ নেওয়া হয়েছে বলে জানিয়েছে শহরটির বাণিজ্যিক কার্যক্রম নিয়ন্ত্রণকারী ঐ কর্তৃপক্ষ। বিবৃতিতে বলা হয়েছে, এ সময়ে যেসব খাত লকডাউন বিধিনিষেধের অন্তর্ভুক্ত নয়, সেসব খাতের স্বাভাবিক কার্যক্রম আগের মতোই পরিচালিত হবে।

আরও পড়ুন: পরিস্থিতি বুঝতে অন্তত ৫ লাখ পরীক্ষা জরুরি

সংযুক্ত আরব আমিরাতকে জীবাণুমুক্ত করতে এবং ভাইরাসটি প্রতিরোধে গত ৪ এপ্রিল থেকে দুবাইয়ে দুই সপ্তাহের লকডাউন ঘোষণা করা হয়। দুবাই কর্তৃপক্ষ এই দুই সপ্তাহ সবাইকে নিজ নিজ ঘরে থাকার নির্দেশ দিয়েছে। গত ২৬ মার্চ থেকে আমিরাতে জীবাণু-নাশক স্প্রে কর্মসূচি চলছে। লকডাউন চলাকালীন কেবল খাবার, মেডিসিন ছাড়া বাড়ির বাইরে বের হতে পারবে না কোনো বাসিন্দা। তবে টেলিযোগাযোগ, গণমাধ্যম, হাসপাতাল কর্তৃপক্ষ, বিমানবন্দরের কর্মকর্তা এবং প্রশাসনিক কর্মকর্তাদের নিজ নিজ কর্মস্থলে যাওয়ার অনুমতি রয়েছে।

ইত্তেফাক/এসি

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
০৬ জুন, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন