বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

‘মুসলিম ম্যান অব দ্য ইয়ার’ হলেন মাহাথির

আপডেট : ৩১ ডিসেম্বর ২০১৮, ১৬:৫৮

মুসলিম ম্যান অব দ্য ইয়ার-২০১৯ মনোনিত হলেন মালয়শিয়ার প্রধানমন্ত্রী ডা. মাহাথির মোহাম্মদ। জর্ডানের আম্মানভিত্তিক রয়্যাল ইসলামিক স্ট্রাটেজিক স্টাডিজ সেন্টার প্রকাশিত মুসলিম ব্যক্তিত্বের তালিকায় মাহাথিরকে এ উপাধিতে ভূষিত করা হয়। মালয় মেইল।

জর্ডানের সংস্থাটি ‘দ্য মুসলিম ফাইভ হান্ড্রেড’ নামে বিশ্বজুড়ে প্রভাবশালী মুসলিমদের তালিকা প্রকাশ করেছে। তালিকার এক নম্বরে রয়েছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েফ এরদোগান।

মূল তালিকায় ৪৪ নম্বরে রাখা হয়েছে বিশ্বের সবচেয়ে বয়স্ক রাষ্ট্রনায়কদের একজন মাহাথিরকে। তবে, প্রধানমন্ত্রী ও বিরোধীদলীয় নেতা হিসেবে মাহাথিরের অসামান্য  ভূমিকার জন্য মাহাথিরকেই ‘মুসলিম ম্যান অব দ্য ইয়ার’ সম্মানে ভূষিত করা হয়।

আরও পড়ুনঃ শেখ হাসিনা: গণতন্ত্রের প্রতীক থেকে লৌহমানবী

রয়্যাল ইসলামিক স্ট্রাটেজিক স্টাডিজ সেন্টার এ সংক্রান্ত বিবৃতিতে আরও বলেছে, ‘বর্তমান বিশ্বের সবচেয়ে বেশি বয়সী সরকার প্রধান মাহাথিরের রয়েছে ৭০ বছরের বর্ণাঢ্য রাজনৈতিক ক্যারিয়ার। ১৭টি বইয়ের লেখকও তিনি। তার মতো ব্যক্তিত্ব বিশ্ব ইতিহাসে বিরল’

তালিকায় মুসলিম উইমেন অব দ্য ইয়ার হয়েছেন ফিলিস্তিনি কিশোরী আহমেদ তামিমি। প্রকাশ্যে এক ইসরায়েলি সেনার ওপর হামলা করেছিলো সে।

ইত্তেফাক/টিএস