শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

২০১৯-কে স্বাগত জানাচ্ছে বিশ্ব (ভিডিও)

আপডেট : ৩১ ডিসেম্বর ২০১৮, ২১:২৪

বাংলাদেশে নতুন বছরকে স্বাগত জানাতে এখনও কয়েকঘণ্টা বাকি, তবে তার আগেই নতুন বছরকে স্বাগত জানালো নিউজিল্যান্ড৷ রাত ১১.৫৯ থেকে কাউন্ডডাউন শুরু হয় সেখানে৷ তারপর রাত বারোটা বাজতেই আতশবাজির ঝলকে ভরে যায় সেখানকার আকাশ৷ সকলে মিলে একসঙ্গে হ্যাপি নিউ ইয়ার বলে উল্লাস করতে শুরু করেন৷

নিউজিল্যান্ডের পরপরই অস্ট্রেলিয়া হয়ে একে একে দূর প্রাচ্যের দেশগুলো স্বাগত জানাচ্ছে ২০১৯কে৷ অস্ট্রেলিয়ার সিডনিতে আতশবাজির ঝলকানিতে আলোকিত হয়েছে রাতের আকাশ। সেখানে উৎসবে ২০ লাখ লোক সমাগম হবে বলে ধারণা করা হচ্ছে।

সমগ্র এশিয়া জুড়ে শুরু হয়ে গেছে নতুন বর্ষবরণের আমেজ। হংকং, সিঙ্গাপুর এবং বেইজিংয়ের মত বড় বড় শহরগুলো নিজ নিজ উৎসবে মেতে উঠেছে। মিশরে কায়রোর কাছে পিরামিডগুলোর সামনে বর্ষবরণের উৎসব আয়োজন করা হয়েছে। দুবাইয়ে বিশ্বের সুউচ্চ মিনার বুর্জ খলিফায় করা হয়েছে আলোকজসজ্জা। নেয়া হয়েছে আতশবাজির প্রস্তুতিও।

আরও পড়ুনঃ বিশ্বের শীর্ষ প্রভাবশালী মুসলমান ব্যক্তিদের তালিকায় শেখ হাসিনা

ইউরোপে নতুন বছর উদযাপন করতে বার্লিনে প্রায় ১৫ লাখ মানুষ সমবেত হয়ে কাউন্ট ডাউন শুরুর পরিকল্পনা করেছে। স্পেনের মাদ্রিদেও ২৫ হাজার মানুষ বর্ষবরণ উদ্যোগে সামিল হচ্ছে। লন্ডনে আতশবাজি দেখতে জড়ো হচ্ছে লক্ষাধিক মানুষ। ইউরোপজুড়ে নিরাপত্তা উদ্বেগের মধ্যেও থেমে নেই বর্ষবরণের উৎসব।

সবশেষে আমেরিকাতেও ২০১৯ সালকে বরণ করতে নিউ ইয়র্কের টাইম স্কয়ারে জড়ো হচ্ছে লাখ লাখ মানুষ।

ইত্তেফাক/টিএস