শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

‘পুতিনের জনপ্রিয়তায় ধস নামাতে চায় যুক্তরাষ্ট্র’

আপডেট : ২৬ মে ২০২০, ০৯:৫৩

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের জনপ্রিয়তায় ধস নামানোর চেষ্টা করছে যুক্তরাষ্ট্র। রুশ পার্লামেন্টের নিম্নকক্ষ দুমার স্পিকার ভিচিস্লাভ ভলোদিন সোমবার মস্কোয় এ অভিযোগ করেছেন বলে জানিয়েছে রাশিয়ার বার্তা সংস্থা তাস।

ভলোদিন বলেন, নিজের নিয়ন্ত্রিত গণমাধ্যম, ওয়েবব্লগ লেখক ও রাশিয়ার সরকার বিরোধী রাজনৈতিক নেতাদের ব্যবহার করে মার্কিন সরকার প্রেসিডেন্ট পুতিনের প্রতি রাশিয়ার জনগণের আস্থা দুর্বল করে ফেলার চেষ্টা করছে।

তিনি আরও বলেন, প্রেসিডেন্ট পুতিন রাশিয়াকে এমন স্থানে নিয়ে গেছেন যার ফলে বিশ্ববাসী রাশিয়ার দিকে সম্মানের দৃষ্টিতে তাকাতে বাধ্য হচ্ছে। ১৯৯০’র দশকের রাশিয়ার সঙ্গে আজকের রাশিয়ার তুলনা করলে দেখা যাবে রাজনৈতিক, সামাজিক ও অর্থনৈতিক দিক দিয়ে উল্লেখযোগ্য অগ্রগতি করেছে তার দেশ।

এছাড়া রুশ পার্লামেন্টের স্পিকার বলেন, আমাদের প্রেসিডেন্টই এসব পার্থক্য গড়ে দিয়েছেন এবং দেশে তার আকাশচুম্বী জনপ্রিয়তা রয়েছে। আমেরিকা এই জনপ্রিয়তা মেনে নিতে পারছে না বলে প্রেসিডেন্ট পুতিনের বিরুদ্ধে অপপ্রচারে নেমেছে।

প্রাণঘাতী করোনা ভাইরাসে ইতিমধ্যে অনেকটা কাবু পুতিনে দেশ। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে সাড়ে তিন লাখের বেশি মানুষ। বিশ্বে আক্রান্তের সংখ্যায় যা তৃতীয় অবস্থানে। এছাড়া দেশটিতে এখন পর্যন্ত মারা গেছে ৩ হাজার ৬৩৩ জন। 

করোনায় এমন অবস্থা হওয়ার পর পুতিনের জনপ্রিয়তার ধস নামে বলে বিভিন্ন আন্তর্জাতিক গণমাধ্যমে খবর আসে। পার্স টুডে, ওয়ার্ডওমিটার। 

ইত্তেফাক/এসআর