বেটা ভার্সন
আজকের পত্রিকাই-পেপার ঢাকা বৃহস্পতিবার, ০৯ জুলাই ২০২০, ২৫ আষাঢ় ১৪২৭
৩১ °সে

যুক্তরাষ্ট্রে কৃষ্ণাঙ্গ হত্যা: ঐতিহাসিক সেন্ট জনস চার্চে আগুন আন্দোলনকারীদের

যুক্তরাষ্ট্রে কৃষ্ণাঙ্গ হত্যা: ঐতিহাসিক সেন্ট জনস চার্চে আগুন
হোয়াইট হাইজের নিকটবর্তী এক রাস্তায় আগুন জ্বালিয়ে বিক্ষোভ।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বাসভবন হোয়াইট হাউস থেকে তিনশ গজ দূরে অবস্থিত ঐতিহাসিক সেন্ট জনস চার্চে আগুন দিয়েছেন আন্দোলনকারীরা। রবিবার রাতে আন্দোলনের এক পর্যায়ে এই চার্চে আগুন লাগিয়ে দেয়া হয় বলে জানায় ওয়াশিংটন পোস্ট। ২৫ মে শ্বেতাঙ্গ পুলিশের হাতে জর্জ ফ্লয়েড নামে এক কৃষ্ণাঙ্গ ব্যক্তি হত্যাকাণ্ডের ঘটনায় ফুঁসে ওঠে যুক্তরাষ্ট্রের সাধারণ মানুষ।

দিনব্যাপী চলমান আন্দোলন ও বিক্ষোভ শেষে সন্ধ্যা নামার পর আগুন জ্বালিয়ে বিক্ষোভ করা হয়। এ সময় তাদের রুখে দিতে চেষ্টা করে পুলিশ। দফায় দফায় পুলিশের সঙ্গে আন্দোলনকারীদের সংঘর্ষ এবং ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে বিক্ষোভকারীদের লক্ষ্য করে কাঁদানে গ্যাস নিক্ষেপ করে পুলিশ। সংঘর্ষের একপর্যায়ে হোয়াইট হাউজের পাশেই ঐতিহাসিক সেন্ট জনস চার্চে কয়েক দফা আগুন ধরিয়ে দেয়া হয়।

চার্চে আগুন লাগার পর ফায়ার সার্ভিসের গাড়ি যেনো ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনতে পারে সেজন্যে পুলিশ টিয়ারগ্যাস নিক্ষেপ করেছে বলে জানানো হয়।

এরপর বিক্ষোভকারীরা আমেরিকান ফেডারেশন অব লেবার অ্যান্ড কংগ্রেস অব ইন্ডাস্ট্রিয়াল অর্গানাইজেশনের অফিসে হামলা করেন। অফিসের জানালা-দরজার কাচ ভেঙে ফেলা হয় এবং ভেতরের লবিতে আগুন ধরিয়ে দেয়া হয়।

ইত্তেফাক/আরএ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত