বেটা ভার্সন
আজকের পত্রিকাই-পেপার ঢাকা বৃহস্পতিবার, ০৬ আগস্ট ২০২০, ২২ শ্রাবণ ১৪২৭
৩০ °সে

মেক্সিকোতে মাদকাসক্তি নিরাময় কেন্দ্রে বন্দুকধারীদের হামলা, নিহত ২৪

মেক্সিকোতে মাদকাসক্তি নিরাময় কেন্দ্রে বন্দুকধারীদের হামলা, নিহত ২৪
ঘটনাস্থল ঘিরে রেখেছে স্থানীয় পুলিশ। ছবি: সংগৃহীত

মেক্সিকোর মধ্যাঞ্চলীয় গুয়ানাহুয়াতো রাজ্যে একটি মাদকাসক্তি নিরাময় কেন্দ্রে বন্দুকধারীদের হামলায় ২৪ জন নিহত এবং অন্তত ৭ জন আহত হয়েছেন। বুধবার স্থানীয় কর্তৃপক্ষ এ তথ্য জানায়।

ইরাপুয়াতো শহরের জননিরাপত্তা সচিব পেদ্রো করটেজ বলেন, প্রাথমিক তথ্যে জানা গেছে হামলাকারীরা একটি লাল গাড়িতে ঘটনাস্থলে এসে লোকদের ওপর এলোপাতাড়ি গুলি চালায়। এ সময় ঘটনাস্থলেই ২৪ জন নিহত হন এবং আরও ৭ জন আহত হন। আহতদের মধ্যে তিন জনের অবস্থা আশঙ্কাজনক। আমরা তাদের ব্যবহৃত লাল গাড়িটি খুঁজে বের করার চেষ্টা করছি।

এদিকে রয়টার্সের এক প্রতিবেদন থেকে জানা যায়, ঘটনাস্থলে ছবিগুলো সাংবাদিকদের দেখিয়েছে স্থানীয় পুলিশ। ছবিতে একটি ঘরে রক্তাক্ত অবস্থায় উপুড় হয়ে পড়ে থাকা অন্তত ১১টি লাশ দেখা যায়।

সম্প্রতি মেক্সিকোর গুয়ানজুয়াতো নগরীর উত্তর পশ্চিমের ইরাপুয়াতো শহর সংগঠিত অপরাধীদের কারণে সহিংসতা প্রবণ এলাকায় পরিণত হয়েছে। এই শহরটিতে বিপুল শিল্পকারখানা এবং প্রধান অটোমোবাইল কারখানা রয়েছে।

গত ২১ জুন শহরের সিলায়া,সালামানসা ও ভিল্লাগ্রান এলাকা অবরুদ্ধ করে গাড়িতে অগ্নিসংযোগের পরে অভিযুক্ত সানতা রোসা ডি লিমার ২৬ সদস্যকে গ্রেফতারের ঘোষণা দেয় কর্তৃপক্ষ। এর কয়েকদিন আগে সিলায়ায় শিশুসহ একই পরিবারের ৬ জনকে হত্যা করা হয়।

ইত্তেফাক/জেডএইচডি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত