বেটা ভার্সন
আজকের পত্রিকাই-পেপার ঢাকা শুক্রবার, ০৭ আগস্ট ২০২০, ২৩ শ্রাবণ ১৪২৭
২৯ °সে

করোনা মোকাবেলায় একসঙ্গে কাজ করবে ইসরাইল ও আমিরাত

করোনা মোকাবেলায় একসঙ্গে কাজ করবে ইসরাইল ও আমিরাত
আমিরাতের সাথে সহযোগিতার ঘোষণা দেন ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু - ছবি : সংগৃহীত

করোনা মোকাবেলায় ইসরাইলের কয়েকটি প্রতিষ্ঠানের সঙ্গে সহযোগিতামূলক চুক্তি সই করেছে সংযুক্ত আরব আমিরাত । যুক্তরাজ্যভিত্তিক সংবাদমাধ্যম মিডল ইস্ট মনিটরের প্রতিবেদনে বলা হয়, আরব আমিরাতের প্রযুক্তি নির্ভর কোম্পানি জি-৪২'র সঙ্গে ইসরাইলের দু'টি প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি হয়েছে। করোনা ভাইরাসের মহামারির মধ্যে এই ইস্যুকে ব্যবহার করে ইসরাইলের সাথে চুক্তি করলো আমিরাত।

জানা গেছে, ইসরাইলের ইন্ডাস্ট্রিজ এবং রাফায়েল- এই দুটি কোম্পানির সাথে চুক্তি করেছে। আমিরাত দাবি করছে- করোনা ভাইরাসের মহামারি মোকাবেলার ক্ষেত্রে প্রযুক্তিগত সমাধানের জন্য ইসরাইলের দুটি প্রতিষ্ঠানের চুক্তি করা হয়েছে। ইসরাইলের এ দুটি কোম্পানি প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সাথে যুক্ত এবং তারা ইসরাইলকে সামরিক সরঞ্জাম এবং ক্ষেপণাস্ত্র সরবরাহ করে।

গত ২৬ জুন সংযুক্ত আরব আমিরাত আনুষ্ঠানিকভাবে যৌথভাবে ইসরাইলের সাথে করোনাভাইরাস মোকাবিলায় উপকরণ তৈরির ঘোষণা দেয়। ওইদিনই ইসরাইলের গণমাধ্যম জানায়, সংযুক্ত আরব আমিরাত ইসরাইলকে করোনাভাইরাস শনাক্ত করার জন্য এক লাখ টেস্ট কিট দিয়েছে। এরপর ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু ঘোষণা করেন যে, সংযুক্ত আরব আমিরাতের সাথে দ্বিপক্ষীয় সম্পর্ক না থাকলেও দেশটিকে করোনা ভাইরাস মোকাবেলার ক্ষেত্রে সহযোগিতা করে যাবে তেল আবিব।

ইত্তেফাক/এআর

ঘটনা পরিক্রমা : করোনা ভাইরাস

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত