শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

করোনা: বিশ্বে মৃত্যু ছাড়ালো ৫ লাখ ২৬ হাজার

আপডেট : ০৫ জুলাই ২০২০, ১৩:২০

প্রাণঘাতী করোনা ভাইরাসে  বিশ্বে এ পর্যন্ত ৫ লাখ ২৬ হাজার ৬৬৩ জনের মৃত্যু হয়েছে। বার্তা সংস্থা এএফপি শনিবার  এ  তথ্য জানায়।

গত বছরের ডিসেম্বরের শেষদিকে চীনে এই ভাইরাস ছড়িয়ে পড়ার পর থেকে এ পর্যন্ত বিশ্বে মোট আক্রান্ত হয়েছে ১ কোটি ১১ লাখ ৩ হাজার ৬৩০ জন। এদের মধ্যে করোনামুক্ত হয়েছে অন্তত ৫৭ লাখ ১৫ হাজার ১০০ জন । 

বিভিন্ন দেশের সরকারি সূত্রে প্রাপ্ত এবং বিশ্ব স্বাস্থ্য সংস্থা থেকে পাওয়া তথ্যের সমন্বয় করে এএফপি এই হিসাব প্রকাশ করেছে। এই সংখ্যা প্রকৃত আক্রান্তের সংখ্যার অংশ মাত্র। অনেক দেশে কেবলমাত্র উপসর্গ দেখে অথবা গুরুতর অসুস্থদেরই টেস্ট করা হয়।

 সবচেয়ে ক্ষতিগ্রস্ত যুক্তরাষ্ট্রে করোনায় ১ লাখ ২৯ হাজার ৪৩৭ জনের মৃত্যু হয়েছে।দেশটিতে মোট আক্রান্ত হয়েছে ২৭ লাখ ৯৫ হাজার ১৬৩ জন, এদের মধ্যে ৭ লাখ ৯০ হাজার ৪০৪ জন করোনামুক্ত হয়েছে।

যুক্তরাষ্ট্রের পরেই সবচেয়ে ক্ষতিগ্রস্ত ব্রাজিলে ৬৩ হাজার ১৭৪ জনের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছে ১৫ লাখ ৩৯ হাজার ৮১ জন। এরপরে যুক্তরাজ্যে ৪৪ হাজার ১৩১ জনের মৃত্যু হয়েছে, আক্রান্ত হয়েছে ২ লাখ ৮৪ হাজার ২৭৬ জন। ইতালিতে মৃত্যু হয়েছ ৩৪ হাজার ৮৩৩ জন, আক্রান্ত হয়েছে ২ লাখ ৪১ হাজার ১৮৪ জন এবং ফ্রান্সে মারা গেছে ২৯ হাজার ৮৯৩ জন, আক্রান্ত হয়েছে ২ লাখ ৩ হাজার ৩৬৭ জন।

ইত্তেফাক/এসআর