বেটা ভার্সন
আজকের পত্রিকাই-পেপার ঢাকা সোমবার, ১০ আগস্ট ২০২০, ২৬ শ্রাবণ ১৪২৭
৩২ °সে

করোনায় আক্রান্ত বলিভিয়ার স্বাস্থ্যমন্ত্রী 

করোনায় আক্রান্ত বলিভিয়ার স্বাস্থ্যমন্ত্রী 
ছবি সংগৃহীত

বলিভিয়ার স্বাস্থ্যমন্ত্রী ইদে রোকা করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। গত চারদিনে কোভিড-১৯ ভাইরাসে আক্রান্তের ক্ষেত্রে দেশটির মন্ত্রিপরিষদের তিনি হলেন তৃতীয় সদস্য। রোববার অন্তবর্তী প্রেসিডেন্ট জিয়ানাইন আনেজ একথা বলেন।

আনেজ টুইটার বার্তায় রোকার প্রতি তার সহযোগিতার কথা ব্যক্ত করেন। এদিকে বলিভিয়ায় করোনা পরিস্থিতির দ্রুত অবনতি ঘটতে শুরু করেছে। দেশটিতে এ পর্যন্ত কোভিড-১৯ ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে মোট ৩৮ হাজার ৭১ জনে এবং মৃতের সংখ্যা বেড়ে এক হাজার ৩৭৮ জনে দাঁড়িয়েছে।

এছাড়া কর্মকর্তারা জানান, জ্বরের পাশাপাশি কোভিড-১৯ ভাইরাসের উপসর্গ থাকার কারণে প্রেসিডেন্ট দপ্তরের মন্ত্রী ইয়ারকো নুনেজকেও হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এর আগে বলিভিয়ার খনিজ সম্পদ মন্ত্রী জর্জ ফার্নান্দো ওরোপেজাও করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে শনিবার জানানো হয়।

প্রেসিডেন্ট দপ্তরের এক বিবৃতিতে বলা হয়, রোকার স্বাস্থ্য স্থিতিশীল রয়েছে। তিনি আইসোলেশনে থাকা এবং চিকিৎসা সেবা নেয়াসহ নিরাপত্তা প্রটোকল কঠোরভাবে মেনে চলছেন। আনেজ অধিকাংশ ক্ষেত্রে প্রেসিডেন্টের বাসভবন থেকে অনলাইনে বৈঠক করেন।

উপ-যোগাযোগ মন্ত্রী ইসাবেল ফার্নান্দেজ শনিবার বলেন, ‘বেশির ভাগ সময়ই তিনি সেখান থেকে কাজ করেন। প্রয়োজন থাকলেই কেবল তিনি সরকারি প্রাসাদে আসেন।’

মার্চে এ মহামারি ছড়িয়ে পড়ার শুরু থেকে করোনাভাইরাসের উপসর্গ থাকার কারণে বলিভিয়ার অনেক মন্ত্রী ১৪ দিনের কোয়ারেন্টিন সম্পন্ন করেন। এএফপি।

ইত্তেফাক/এসআর

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত