বেটা ভার্সন
আজকের পত্রিকাই-পেপার ঢাকা সোমবার, ১০ আগস্ট ২০২০, ২৬ শ্রাবণ ১৪২৭
৩৩ °সে

সন্তানদের জন্য প্রাণভিক্ষা চেয়েছিলেন ফ্লয়েড

সন্তানদের জন্য প্রাণভিক্ষা চেয়েছিলেন ফ্লয়েড
মার্কিন কৃষ্ণাঙ্গ যুবক জর্জ ফ্লয়েড।

পুলিশি হেফাজতে মারা যাওয়া মার্কিন কৃষ্ণাঙ্গ যুবক জর্জ ফ্লয়েড বাঁচার জন্য প্রাণভিক্ষা চেয়েছিলেন। আদালতের নথিপত্রের বরাত দিয়ে এমনটি জানিয়েছে সংবাদমাধ্যম ওয়াশিংটন পোস্ট।

গত ২৫ মে যুক্তরাষ্ট্রের মিনিয়াপোলিসে পুলিশ হেফাজতে মারা যান জর্জ ফ্লয়েড নামের এক কৃষ্ণাঙ্গ যুবক। সেইদিনই পুলিশ তাকে প্রতারণার অভিযোগে গ্রেফতার করেছিলো। জর্জকে গ্রেফতারের পর হাঁটু দিয়ে তার ঘাড়ের পিছনে চেপে ধরেন ডেরেক চাওভিন নামের এক শ্বেতাঙ্গ পুলিশ কর্মকর্তা। এভাবে অন্তত আট মিনিট তাকে মাটিতে চেপে ধরে রাখা হয়। এক প্রত্যক্ষদর্শীর তোলা ভিডিও ফুটেজে দেখা যায়, জর্জ ফ্লয়েড নিঃশ্বাস না নিতে পেরে কাতরাচ্ছেন এবং বারবার একজন শ্বেতাঙ্গ পুলিশ কর্মকর্তাকে বলছেন, ‘আমি নিঃশ্বাস নিতে পারছি না।

আদালতের নথিপত্রে বলা হয়, জীবনের শেষ মুহূর্তে ফ্লয়েড তার মৃত মা এবং সন্তানদের জন্য কাঁদতে থাকেন। কিন্তু এতেও মিনিপোলিস শহরের পুলিশ সদস্যরা তাকে ছাড়েনি।

ফ্লয়েডের হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত চার পুলিশ সদস্য এখন কারাগারে আছেন। ডেরেক চাওভিন নামের যে শ্বেতাঙ্গ পুলিশ কর্মকর্তা ফ্লয়েডের ঘাড়ের পিছনে চেপে ধরেছিলেন তার বিরুদ্ধে কয়েকটি মামলা করা হয়েছে। এছাড়া অন্য তিন পুলিশ সদস্যদের বিরুদ্ধেও ফ্লয়েড হত্যাকাণ্ডে সহায়তার অভিযোগ আনা হয়েছে।

ইত্তেফাক/এআর

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত