বেটা ভার্সন
আজকের পত্রিকাই-পেপার ঢাকা রোববার, ০৯ আগস্ট ২০২০, ২৫ শ্রাবণ ১৪২৭
২৯ °সে

মাস্কের প্রচারণা চালাতে দোকানে দোকানে যাচ্ছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী!

মাস্কের প্রচারণা চালাতে দোকানে দোকানে যাচ্ছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী!
ব্রিটেনের প্রধানমন্ত্রী বরিস জনসন [ছবি: সংগৃহীত]

ব্রিটেনের প্রধানমন্ত্রী বরিস জনসন করোনার বিরুদ্ধে লড়াই করে মৃত্যুর দুয়ার থেকে ফিরে এসেছেন। তার পরেও তিনি দ্বিতীয়বার এই ভাইরাসের হাত থেকে বাঁচার জন্য বাইরে গেলেই মাস্ক পরছেন।

ব্রিটেনে করোনার সংক্রমণ কিছুটা কমে আসায় লোকজন মাস্ক না পরেই এখানে-সেখানে ঘোরাফেরা করছে। ফলে করোনার দ্বিতীয় ঢেউ আসার ঝুঁকি তৈরি হয়েছে। পুলিশ কিংবা স্বেচ্ছাসেবীরা অনেক চেষ্টা করেও লোকজনকে সামাজিক দূরত্ব মানাতে কিংবা মাস্ক পরাতে পারছে না। বিশেষ করে বিভিন্ন শপিং সেন্টারে কিংবা দোকানগুলোতে মানুষ মাস্ক না পরেই ঢুকে পড়ছে।

তবে প্রধানমন্ত্রী বরিস নিজেই এবার মানুষকে মাস্ক পরার ব্যাপারে উদ্বুদ্ধ করতে মাঠে নেমেছেন। তিনি গতকাল প্রায় সারা দিন বিভিন্ন দোকানে ঘুরে বেড়ান মাস্ক পরে। কাউকে মাস্কবিহীন দেখলে সুন্দর করে বুঝিয়েছেন করোনার বিপদ কতটা।

তিনি সবাইকে বলেন, করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসা নেওয়ার চেয়ে আক্রান্ত না হওয়াই বুদ্ধিমানের কাজ। তাই মাস্ক হচ্ছে সবচেয়ে উত্তম ব্যবস্থা। স্বয়ং প্রধানমন্ত্রীকে এভাবে প্রচারণা চালাতে দেখে মানুষ অভিভূত হয়ে যায়। যারা মাস্ক ছাড়া ঘোরাফেরা করছিল তারা প্রতিশ্রুতি দেয় আগামীতে বাইরে খালি মুখে আর বের হবে না। -ডেইলি মেইল

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত