বেটা ভার্সন
আজকের পত্রিকাই-পেপার ঢাকা সোমবার, ১০ আগস্ট ২০২০, ২৬ শ্রাবণ ১৪২৭
৩৪ °সে

করোনা ভাইরাস নিয়ে মশকরার পরিণতি...

করোনা ভাইরাস নিয়ে মশকরার পরিণতি...
ছবি: সংগৃহীত

দুনিয়া জুড়ে মহামারি সৃষ্টি করা করোনা ভাইরাস থেকে শত হাত দূরে থাকার চেষ্টা করছে মানুষ। কিন্তু স্রেফ মশকরা করার উদ্দেশ্যে যুক্তরাষ্ট্রের টেক্সাসের এক যুবক করোনায় আক্রান্ত হবার পর আইসোলেশনে তো যাননি, উপরন্তু করোনার বিপজ্জনক শক্তিকে তাচ্ছিল্য করার জন্য তিনি বিশাল জাঁকজমক এক পার্টির আয়োজন করেন সম্প্রতি। অনুষ্ঠানের নাম দেন ‘কোভিড-১৯ পার্টি’। দাওয়াত পত্রেই লেখা ছিল, করোনা পজিটিভ ব্যক্তির আয়োজনে বিশাল ‘কোভিড-১৯ পার্টি’। যারা করোনাকে ভয় পান না, তারা চলে আসুন।

বেশির ভাগ অতিথিই মনে করেছিলেন, মনে হয় মজা করার জন্য নিজেকে করোনা পজিটিভ বলে পরিচয় দিচ্ছেন ঐ যুবক। তবে তার অনেক বন্ধু ‘সাহস দেখানোর জন্য’ ঐ অনুষ্ঠানে আসেন। তার সঙ্গে নাচ-গান-খাওয়া-দাওয়া করেন। অনুষ্ঠানে বেশ দম্ভের সঙ্গে তারা বলেন, যারই করোনা পজিটিভ হবে তিনি যেন এ ধরনের পার্টি দিয়ে বন্ধুদের দাওয়াত করে দেখিয়ে দেন এই ভাইরাসকে তারা আদৌ ভয় পান না।

কিন্তু এই পার্টির পরিণাম ‘ভয়াবহ’ হয়েছে বলে গতকাল সোমবার জানায় যুক্তরাষ্ট্রের জনপ্রিয় নিউ ইয়র্ক টাইমস পত্রিকা। জানা গেছে, পার্টিতে অংশ নেওয়া অনেকের করোনা ধরা পড়েছে। আর এদের মধ্যে ৩০ বয়সি এক যুবক রবিবার টেক্সাস হাসপাতালে মারা গেছেন। হাসপাতাল কর্তৃপক্ষ গতকাল এক বিবৃতিতে জানিয়েছে, মৃত্যুর আগে ছটফট করতে করতে ঐ যুবক বলছিলেন, ‘আমি বাঁচতে চাই। আমি ভুল করেছি, চরম ভুল করেছি। জীবনের সবচেয়ে বড় ভুল করেছি কোভিড-১৯ ভাইরাসকে তুচ্ছ-তাচ্ছিল্য করে।’

ইত্তেফাক/এসআই

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত