বেটা ভার্সন
আজকের পত্রিকাই-পেপার ঢাকা শুক্রবার, ০৭ আগস্ট ২০২০, ২৩ শ্রাবণ ১৪২৭
২৯ °সে

করোনা নিয়ে অনেক দেশই ভুল পথে: ডব্লিউএইচও

মৃত্যুর সংখ্যায় লাতিন আমেরিকা দ্বিতীয় স্থানে
করোনা নিয়ে অনেক দেশই ভুল পথে: ডব্লিউএইচও
বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধান ড. টেড্রোস আদহানোম গেব্রিয়েসাস। ছবি সংগৃহীত

বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধান ড. টেড্রোস আদহানোম গেব্রিয়েসাস বলেছেন, করোনা ভাইরাসের বিস্তার ঠেকাতে অনেক দেশই ভুল পথে আছে। সঠিক পদক্ষেপ না নিলে করোনা ভাইরাস আরো ভয়াবহ হিসেবে দেখা দিতে পারে। এই ভাইরাস এখনো মানুষের বড় শত্রু। কিন্তু সরকারের পদক্ষেপে সেটা মনে হচ্ছে না। তিনি গতকাল জেনেভায় সংস্থার সদর দপ্তরে এক ব্রিফিংয়ে বলেন, বিশ্ব নেতাদের বিভিন্ন বার্তা মানুষের মধ্যে সন্দেহ সৃষ্টি করছে। খবর বিবিসি ও এনডিটিভির

মৃত্যুতে ল্যাটিন আমেরিকা দ্বিতীয়

মৃত্যুর নিরিখে ল্যাটিন আমেরিকা এখন যুক্তরাষ্ট্র এবং কানাডাকেও ছাড়িয়ে গেছে। অঞ্চলটি এখন দ্বিতীয় স্থানে। এ পর্যন্ত ল্যাটিন আমেরিকায় করোনা ভাইরাসে মারা গেছে ১ লাখ ৪৫ হাজার মানুষ। এর অর্ধেকই মারা গেছে ব্রাজিলে। একমাত্র ইউরোপেই করোনা ভাইরাসে এর চেয়ে বেশি লোক মারা গেছে। ইউরোপে করোনা ভাইরাসে মৃত্যু হয়েছে ২ লাখ মানুষের।

ভারতে টানা দুই দিন ২৮ হাজারের বেশি সংক্রমিত

২৪ ঘণ্টায় ভারতে ২৮ হাজার ৭০১ জন নতুন করে সংক্রমিত হয়েছে। এক দিনে এত মানুষ এর আগে আক্রান্ত হয়নি। তবে গতকালও ২৮ হাজারের বেশি আক্রান্ত হয়েছিল। এ নিয়ে ভারতে মোট আক্রান্তের সংখ্যা ৮ লাখ ৭৮ হাজার ২৫৪ জন। ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৫০০ জনের। এতে মোট মারা গেল ২৩ হাজার ১৭৪ জন। এদিকে হংকং সরকার সেখানে সংক্রমণের হার আবার বেড়ে যাওয়ায় কাল বুধবার থেকে নতুন করে কড়াকড়ি আরোপ করেছে।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত