করোনা: হংকংয়ে চীনের মেডিক্যাল টিম

করোনা: হংকংয়ে চীনের মেডিক্যাল টিম
হংকং পৌঁছেছেন চীনের মেডিক্যাল টিমের সদস্যরা।

প্রাণঘাতী করোনা ভাইরাস পরীক্ষায় সহায়তার জন্য চীনের মূলভূখণ্ড থেকে প্রথমবারের মতো সাত সদস্য বিশিষ্ট স্বাস্থ্যকর্মীদের একটি দল হংকং পৌঁছেছেন। জানা গেছে, করোনা পরীক্ষার জন্য ৬০ জন স্বাস্থ্যকর্মীকে হংকং পাঠাবে চীন। সেই দলেরই প্রথম সাতজন ইতোমধ্যে হংকং পৌঁছে গেছেন।

করোনা ভাইরাসের সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় চীন থেকে এই প্রথম স্বাস্থ্যকর্মীরা হংকংয়ের সাহায্যে এগিয়ে আসলেন। তবে চীনের এই উদ্যোগে শঙ্কা প্রকাশ করেছেন হংকংয়ের স্থানীয় কাউন্সিলররা। তারা বলছেন, নজরদারি বাড়ানোর জন্য এমন উদ্যোগের মাধ্যমে চীনের স্বাস্থ্যকর্মীরা হংকংয়ের বাসিন্দাদের ডিএনএ'র নমুনা সংগ্রহ করতে পারেন। তবে স্থানীয় কাউন্সিলরদের এমন দাবি প্রত্যাখান করেছে হংকং সরকার।

হংকংয়ের গণতন্ত্রকামীদের সঙ্গে এখনো বিরোধ চলছে চীন সরকারের। আন্দোলনকারীদের দমানোর জন্য গত জুন মাসে হংকংয়ের ওপর জাতীয় নিরাপত্তা আইন চাপিয়ে দেয় চীন। ওই আইনের মাধ্যমে চীন হংকংয়ের স্বাধীনতাকে ধ্বংস করার চেষ্টা করছে বলে দাবি করেছেন বিশ্লেষকরা।

আন্তর্জাতিক জরিপকারী সংস্থা ওয়ার্ল্ডওমিটারে তথ্য অনুযায়ী, হংকংয়ে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৫১২ জন। মারা গেছেন ৩৪ জন।

ইত্তেফাক/এআর

ঘটনা পরিক্রমা : করোনা ভাইরাস

পরবর্তী
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত