হিন্দু হওয়ায় মসজিদ উদ্বোধনে যাবেন না যোগী আদিত্যনাথ

হিন্দু হওয়ায় মসজিদ উদ্বোধনে যাবেন না যোগী আদিত্যনাথ
ভারতের উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

ভারতের অযোধ্যায় বাবরি মসজিদের জায়গায় নির্মিত হচ্ছে রাম মন্দির। এই মন্দির তৈরির প্রস্তুতির মধ্যেই অযোধ্যার পাঁচ একর জায়গায় তৈরি হচ্ছে আরেকটি মসজিদ।কারণ বাবরি মসজিদ নিয়ে মামলার রায়ে ভারতীয় সুপ্রিম কোর্ট জানিয়েছিল, বিতর্কিত জমিতে রাম মন্দির তৈরি হলেও মসজিদ নির্মাণের জন্যে অযোধ্যাতেই পাঁচ একর জমি দিতে হবে। তবে এই মসজিদ উদ্বোধনে যাচ্ছেন না ভারতের উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

মসজিদ নিয়ে প্রশ্নের উত্তরে যোগী বলেন, আপনি যদি মুখ্যমন্ত্রী হিসাবে আমার মত জানতে চান, তাহলে বলব, কোনও ধর্ম বা সম্প্রদায়কে নিয়ে আমার সমস্যা নেই। কিন্তু যদি যোগী হিসাবে আমার মত জানতে চান, আমি নিশ্চয় মসজিদের উদ্বোধনে যাব না। কারণ আমি হিন্দু। আমি নিজের উপাসনা বিধি অনুযায়ী কাজ করব।

এদিকে যোগী আদিত্যনাথের এমন মন্তব্যে সমালোচনা করেছেন ভারতের রাজনীতিবিদরা। উত্তরপ্রদেশ কংগ্রেসের মুখপাত্র লালন কুমার বলেন, প্রয়াত প্রধানমন্ত্রী রাজীব গান্ধীই বাবরি মসজিদের তালা খুলে দিয়েছিলেন। বিজেপির সমালোচনা করে লালন বলেন, তারা ভুয়া হিন্দুত্বে বিশ্বাসী। উত্তরপ্রদেশের সাবেক মুখ্যমন্ত্রী অখিলেশ যাদব যোগীর মন্তব্য প্রসঙ্গে বলেন, রাজ্যের মানুষের কাছে যোগীর ক্ষমা চাওয়া উচিত।

ইত্তেফাক/এআর

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত