কাশ্মীর ইস্যুতে সমালোচনার মুখে মাহাথির মোহাম্মদ!

কাশ্মীর ইস্যুতে সমালোচনার মুখে মাহাথির মোহাম্মদ!
মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ।

গত ৫ আগস্ট ভারতের সংবিধানের ৩৭০ অনুচ্ছেদ বাতিলের বর্ষপূর্তিতে কাশ্মীর ইস্যুতে টুইট করে সমালোচনার মুখে পড়েছেন মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ।

তিনি ওই টুইটে বলেন, আমি আর এখন প্রধানমন্ত্রী নই। তাই কথা বলতে আমার আর কোন বাধা নেই। আমি এখন কোনো বাধা ছাড়াই আমি কাশ্মীর ইস্যুতে কথা বলতে পারি। কেউ আমাকে এখন আর বয়কোটের হুমকি দিতে পারবে না। (গত বছরের) ৫ আগস্ট থেকে কাশ্মীরে লকডাউনের এক বছর হলো!’

তিনি বলেন, আমি আগে যা বলেছি তার জন্য আমি ক্ষমা চাই না। তবে ভারতে আমাদের পামওয়েল রপ্তানিতে প্রভাব পড়ায় আমি দুঃখিত। এ ধরনের অবিচারের বিরুদ্ধে কথা বলায় কেন এতো মূল্য দিতে হলো কিনা আমি জানি না।

মাহাথিরের এ বক্তব্যে সোয়াইব ওয়ানী মন্তব্য করে বলেন, আপনি বলেছেন আপনি স্বাধীনভাবে কথা বলবেন। আপনি কি পারবেন চীনের নির্যাতিত উইঘুর মুসলিমদের পক্ষে কথা বলতে? সিপিসি দীর্ঘদিন যাবত দেশটিতে উইঘুরন মুসলিমদের ওপর নানা রকম জুলুম অত্যাচার চালিয়ে আসছে।

মোরসালিন ফারুক নামের এক ব্যক্তি তার মন্তব্য করেন, ৩০ লক্ষ উইঘুর মুসলিম চীনের নির্যাতিত হচ্ছে। তারা সঠিকভাবে ইসলাম পালন করতে পারছে না। আপনি কি তাদের নিয়ে কথা বলতে পারবেন? যদি আপনি নিরপরাধদের পক্ষে কথা বলতে চান তাহলে উইঘুরদের পক্ষেও কথা বলুন।

আরও পড়ুন: বৈরুতে বিস্ফোরণ: নিহতের সংখ্যা ২০০ ছাড়িয়েছে

জয় গহিল এ টুইট বার্তায় বলেন, উইঘুর মুসলিমদের নিয়ে কথা বলার সাহস আপনার নেই, বেলুচিস্তানে কী ঘটছে তা বলার সাহসও আপনার নেই। পাকিস্তানে সন্ত্রাসবাদ নিয়ে কথা বলতে পাড়বেন না আপনি। কারণ আপনিও এসবেরই অংশ। সূত্র : টাইমস অব ইন্ডিয়া।

ইত্তেফাক/আরআই

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত