ব্রাজিলে করোনায় মৃত্যু ১ লাখ ৩২ হাজার ছাড়ালো

ব্রাজিলে করোনায় মৃত্যু ১ লাখ ৩২ হাজার ছাড়ালো
ছবি সংগৃহীত

ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় মহামারি করোনাভাইরাসে নতুন করে আরো ৩৮১ জন প্রাণ হারিয়েছে। এতে দেশটিতে মোট মৃতের সংখ্যা ১ লাখ ৩২ হাজার ৬ জনে দাঁড়ালো। সোমবার ব্রাজিলের স্বাস্থ্য মন্ত্রণালয় এই তথ্য জানিয়েছে।

দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, একই সময়ে করোনাভাইরাসে নতুন করে আরো ১৫ হাজার ১৫৫ জন আক্রান্ত হয়েছে। ব্রাজিলে এ ভাইরাস ছড়িয়ে পড়ার শুরু থেকে এ রোগে আক্রান্তের সংখ্যা বেড়ে মোট ৪৩ লাখ ৪৫ হাজার ৬১০ জনে দাঁড়িয়েছে।

দেশটিতে এ মহামারির বিস্তার অব্যাহত থাকলেও প্রতিদিনের গড় মৃত্যু হ্রাস পেয়েছে। গত ৭ দিন ব্রাজিলে প্রতিদিন গড়ে ৭১১ জনের মৃত্যু হয়েছে। মৃত্যুর এ হিসাব আগের হিসাবের চেয়ে ১৮ শতাংশ কম।

শনিবারের হিসাবে ব্রাজিলের ২৭ রাজ্যের মধ্যে কেবলমাত্র তিনটি রাজ্যে মৃতের সংখ্যা বৃদ্ধি পেতে দেখা যাচ্ছে। দেশটির ১০টি রাজ্যে মৃত্যু হার স্থিতিশীল রয়েছে এবং ১৪ রাজ্যে এ হার হ্রাস পেয়েছে।

ব্রাজিলের সবচেয়ে জনবহুল সাও পাওলো রাজ্য করোনাভাইরাসে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে। রাজ্যটিতে কোভিড-১৯ রোগে ৮ লাখ ৯৩ হাজার ৩৪৯ জন আক্রান্ত এবং ৩২ হাজার ৬৪২ জনের মৃত্যু হয়েছে। এরপরের অবস্থানে থাকা রিওডি জেনিরোতে ২ লাখ ৪২ হাজার ৮১০ জন আক্রান্ত এবং ১৭ হাজার ৩ জনের মৃত্যু হয়েছে।

ইত্তেফাক/এসআর

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত