নির্বাচনি প্রচারণায় ফের ‘হাস্যকর’ বক্তব্য দিলেন ট্রাম্প!

বললেন করোনায় শুধু বৃদ্ধরা মারা যাচ্ছে
নির্বাচনি প্রচারণায় ফের ‘হাস্যকর’ বক্তব্য দিলেন ট্রাম্প!
মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ফাইল ছবি

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প সম্প্রতি একের পর এক বিভ্রান্তিকর কিংবা হাস্যকর বক্তব্য দিয়ে আলোচনায় এসেছেন। সর্বশেষ সোমবার ওহাইও অঙ্গরাজ্যে রিপাবলিকান পার্টির এক নির্বাচনি সমাবেশে মার্কিন প্রেসিডেন্ট বলেছেন, করোনা ভাইরাসে কোনো শিশু কিংবা তরুণের মৃত্যু হয়নি। যারা মারা গেছে তারা সবাই বৃদ্ধ লোক। তাদের হার্টের সমস্যা, ডায়াবেটিস, ক্যানসারসহ নানা ধরনের জটিলতা আগে থেকেই ছিল। হয়তো করোনা সংক্রমিত না হলেও এমনিতেই তাদের আয়ু স্বল্প হয়ে এসেছিল। যে কোনো দিন মৃত্যু হতে পারতো।

ট্রাম্পের মতো গুরুত্বপূর্ণ ব্যক্তির মুখে এমন ভুল তথ্য শুনে বিস্মিত হয়েছেন বিশ্লেষকরা। তারা বলছেন করোনায় যাদের মৃত্যু হচ্ছে তাদের বয়স বিভাজনে এটা দেখা গেছে যে সব বয়সিরাই কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে মারা যাচ্ছে। শিশু থেকে বৃদ্ধ সবাই আছেন এই তালিকায়।

ওহাইওতে ঐ সমাবেশে ট্রাম্প নিজের সাফল্য দাবি করে বলেন, যুক্তরাষ্ট্রে কোভিডে মৃত্যুর হার বিশ্বের অন্যান্য যে কোনো দেশের চেয়ে কম। বক্তব্যে ট্রাম্প বলেন, আসুন আমরা ‘ইয়াং’ জেনারেশনকে স্যালুট জানাই। তারা প্রমাণ করে দিয়েছে কোভিড-১৯ কে ভয় করার এমন কোনো যুক্তি নেই। তরুণ প্রজন্মের কোনো ভয় নেই। তাদের কোনো ক্ষতি হয়নি, ভবিষ্যতেও ক্ষতি হবে না। যুক্তরাষ্ট্রে ইতিমধ্যে মৃত্যুর সংখ্যা ২ লাখ পার হয়ে গেলেও প্রেসিডেন্ট ট্রাম্পের মতে তা আতঙ্কিত হবার মতো কিছু নয়।

উল্লেখ্য, গত মাসে বিশ্ব স্বাস্থ্য সংস্থা সতর্ক করে দিয়েছিল যে অনেক দেশে তরুণরাই করোনা ছড়ানোর ক্ষেত্রে প্রাথমিক বাহক হিসাবে কাজ করছে। —সিএনএন

ইত্তেফাক/এসি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত