দ. কোরিয়ার কর্মকর্তা হত্যার ঘটনায় ক্ষমা চাইলেন কিম

দ. কোরিয়ার কর্মকর্তা হত্যার ঘটনায় ক্ষমা চাইলেন কিম
উত্তর কোরিয়ার প্রেসিডেন্ট কিম জং উন।

দক্ষিণ কোরিয়ার কর্মকর্তাকে গুলি করে হত্যার পর মরদেহ পুড়ানোর ঘটনায় ক্ষমা চেয়েছেন উত্তর কোরিয়ার প্রেসিডেন্ট কিম জং উন। শুক্রবার দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট অফিসের পক্ষ থেকে এমনটি জানানো হয়েছে।

দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট অফিস থেকে জানানো হয়, কিম এই ঘটনাকে অপ্রত্যাশিত এবং লজ্জাজনক ঘটনা উল্লেখ করে ক্ষমা চেয়েছেন।

এর আগে দক্ষিণ কোরিয়ার পক্ষ থেকে জানানো হয় যে গত মঙ্গলবার তাদের এক কর্মকর্তাকে গুলি করে হত্যার পর তার মরদেহ পুড়িয়ে দেয় উত্তর কোরিয়ার সেনা সদস্যরা।

গত এক দশকের মধ্যে এই প্রথম উত্তর কোরিয়ার সেনা সদস্যরা দক্ষিণ কোরিয়ার কোনো নাগরিককে হত্যা করলো। এদিকে দক্ষিণ কোরিয়ার জাতীয় নিরাপত্তা উপদেষ্টা সুহ হুন বলেন, প্রেসিডেন্ট মুন এবং দক্ষিণ কোরিয়ার নাগরিকদের হতাশ করার জন্যই কিম ক্ষমা চেয়েছেন। করোনা মহামারি প্রতিরোধে দক্ষিণ কোরিয়ানদের কোনো সাহায্য করার ইচ্ছা তার নেই।

এদিকে পিয়ংইয়ংয়ের পক্ষ থেকে দাবি করা হচ্ছে যে অবৈধভাবে জলসীমায় ঢুকে পড়ায় দক্ষিণ কোরিয়ার ওই কর্মকর্তাকে ১০ বার গুলি করা হয়েছে।

করোনা ভাইরাসের বিস্তারের রোধে সীমান্তে সুরক্ষা জোরদার করেছে উত্তর কোরিয়া। এমনকি সীমান্ত কাউকে ‘দেখামাত্র গুলি করে হত্যার’ নির্দেশও দিয়েছে উত্তর কোরিয়া।

ইত্তেফাক/এআর

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত