ইউক্রেনে সামরিক বিমান বিধ্বস্ত, নিহত ২২

ইউক্রেনে সামরিক বিমান বিধ্বস্ত,  নিহত ২২
ইউক্রেনে সামরিক বিমান বিধ্বস্ত হয়ে ২২ জন নিহত হয়েছেন।

ইউক্রেনের পূর্বাঞ্চলীয় শহর খারকিভে একটি সামরিক বিমান বিধ্বস্ত হয়ে কমপক্ষে ২২ জনের মৃত্যু হয়েছে। ইউক্রেনের কর্মকর্তারা জানিয়েছেন আন্তোনোভ-২৬ নামের বিমানটি অবতরণের সময় বিধ্বস্ত হয়। নিহতদের মধ্যে অধিকাংশই বিমান বাহিনীর ক্যাডেট সদস্য বলে জানা গেছে।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির প্রতিবেদনে বলা হয়, বিমানটি খারকিভ এয়ার ফোর্স ইউনিভার্সিটি থেকে ক্যাডেট সদস্যদের নিয়ে যাত্রা করেছিল। এটি একটি প্রশিক্ষণ ফ্লাইট ছিল। ইউক্রেনের জরুরি সেবা বিষয়ক মন্ত্রণালয়ের কর্মকর্তারা জানিয়েছেন, দুর্ঘটনার সময় বিমানটিতে ২৭ জন আরোহী ছিলেন। এই দুর্ঘটনায় দুজন গুরুতর আহত হয়েছেন। এছাড়া নিখোঁজ আরো তিন জনের খোঁজে উদ্ধার অভিযান চালানো হচ্ছে। বিমানটি বিধ্বস্ত হওয়ার কারণ এখনো জানা যায়নি।

এদিকে, ইউক্রেনের প্রেসিডেন্ট ভোলোদিমির জেলেনস্কি শনিবার ঘটনাস্থল পরিদর্শন করবেন বলে জানানো হয়েছে। খারকিভ অঞ্চলের গভর্নর ওলেকসি কুচার বলেন, প্রাথমিক তথ্য অনুযায়ী, এক পাইলট দুর্ঘটনার আগে বিমানের একটি ইঞ্জিনের ত্রুটির কথা জানিয়েছিলেন।

একজন প্রত্যক্ষদর্শী বার্তা সংস্থা রয়টার্সকে জানিয়েছেন বিধ্বস্ত হওয়ার পর বিমানের একজন আরোহী গায়ে আগুন নিয়ে দৌড়াতে থাকেন । ওই প্রত্যক্ষদর্শী বলেন, আমরা একটি অগ্নি নির্বাপক যন্ত্র নিয়ে তাকে সাহায্য করার জন্য ছুটে গিয়েছিলাম।

ইত্তেফাক/এআর

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত