বাবরি মসজিদ রায়ে হাজির থাকতে চাই উমা ভারতী

বাবরি মসজিদ রায়ে হাজির থাকতে চাই উমা ভারতী
উমা ভারতী।

হাসপাতালে ভর্তি হলেন বিজেপি নেত্রী উমা ভারতী। কোভিড পজিটিভ রিপোর্ট এসেছিল শনিবার রাতে। আগামী ৩০ সেপ্টেম্বর বাবরি মসজিদ ধ্বংস মামলার রায়দানের সময় অভিযুক্তদের আদালতে হাজির থাকার নির্দেশ দিয়েছে ভারতের বিশেষ সিবিআই আদালত। বাবরি ধ্বংস মামলায় অন্যতম অভিযুক্ত উমা।

সোমবার তিনি জানিয়েছেন, মামলার রায়ের আগে সুস্থ হয়ে উঠতে এবং আদালতে হাজির থাকার জন্যই তিনি হাসপাতালে ভর্তি হয়েছেন। তিনি সুস্থ আছেন বলেই হাসপাতাল সূত্রে খবর।

সম্প্রতি উত্তরাখণ্ডে গিয়েছিলেন উমা। সেখানে দুই-তিন দিন ধরে জ্বর হওয়ায় কোভিড টেস্ট করান। তাতে রিপোর্ট পজিটিভ আসার পর সেখানেই আইসোলেশনে ছিলেন।

সোমবার টুইট করে হাসপাতালে ভর্তির খবর জানিয়ে মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী উমা লিখেছেন, ‘হৃষিকেশের এমস হাসপাতালে ভর্তি হয়েছি। তিনটি কারণ আছে। প্রথমত, কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন আমার স্বাস্থ্য নিয়ে উদ্বিগ্ন। দ্বিতীয়ত, গত রাতে জ্বর বেড়েছে। তৃতীয় কারণ, হাসপাতাল থেকে ভালো রিপোর্ট এলে আমি পরশু সিবিআই আদালতে হাজির থাকতে চাই।’

১৯৯২ সালের ৬ ডিসেম্বর বাবরি মসজিদ ধ্বংস মামলায় অন্যতম অভিযুক্ত উমা ভারতী। লালকৃষ্ণ আডবানি, উত্তর প্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী কল্যাণ সিংহ, মুরলী মনোহর জোশী, বিনয় কাটিয়ারের মতো বিজেপি নেতা-নেত্রীসহ মোট ৩২ জন অভিযুক্ত এই মামলায়।

বুধবার সেই মামলায় রায় দেবে সিবিআইয়ের বিশেষ আদালত। সব অভিযুক্তকে ঐ দিন আদালতে হাজির থাকার নির্দেশ দেওয়া হয়েছে। তার মধ্যে উমা ভারতী করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হওয়ায় ঐ দিন আদালতে তার উপস্থিতি নিয়ে আশঙ্কা তৈরি হলো।

গতবছর সুপ্রিম কোর্টের রায়ের পর বাবরি মসজিদের স্থলে রামমন্দির নির্মাণ করা হয়েছে। মুসলমানদের মসজিদের জন্য আলাদা জায়গা বরাদ্দ দেয়া হয়েছে। —আনন্দবাজার পত্রিকা

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত