ঢাকা মঙ্গলবার, ২৫ জুন ২০১৯, ১১ আষাঢ় ১৪২৬
৩২ °সে


পাকিস্তানের উন্নতি কামনায় সত্যনারায়ণ পুজো অনুষ্ঠিত

পাকিস্তানের উন্নতি কামনায় সত্যনারায়ণ পুজো অনুষ্ঠিত
করাচির বিখ্যাত লক্ষ্ণী নারায়ণ মন্দিরে পাকিস্তানের উন্নতি কামনায় সাড়ম্বরে সত্যনারায়ণ পুজোর আয়োজন করেন স্থানীয় হিন্দুরা৷ ছবি: এক্সপ্রেস ট্রিবিউন।

উন্নতি ও সমৃদ্ধির পথে এগিয়ে যাক পাকিস্তান৷ এই প্রার্থনায় মুসলিম সংখ্যাগরিষ্ঠ দেশটির সংখ্যালঘু হিন্দুরা সাড়ম্বরে আয়োজন করলেন সত্যনারায়ণ পুজোর৷ পাকিস্তানের বাণিজ্যনগরী করাচিতে এই পুজো অনুষ্ঠিত হয়েছে বলে জানিয়েছে সেদেশের সংবাদপত্র এক্সপ্রেস ট্রিবিউন।

করাচি সিন্ধু প্রদেশের অন্তর্গত৷ এই প্রদেশে পাকিস্তানের সংখ্যালঘু হিন্দুদের বড় অংশ বসবাস করেন৷ এই প্রদেশ থেকেই দেশটির জাতীয় আইনসভায় রয়েছেন সংখ্যালঘু সাংসদ৷ বিভিন্ন আন্তর্জাতিক সংবাদ মাধ্যমে আগেই প্রকাশিত হয়েছে, পাকিস্তানে বসবাসকারী হিন্দুসহ সংখ্যালঘুরা নানা অত্যাচারের মুখে পড়ছেন৷

তবে এক্সপ্রেস ট্রিবিউনের প্রতিবেদনে বলা হয়েছে, করাচির হিন্দুরা জানিয়েছেন, সংখ্যালঘুদের উপর হামলা ও নির্যাতনের অভিযোগ সবটা সঠিক নয়৷ কিছু অপপ্রচারও রয়েছে৷ আমরা দৈনন্দিন জীবনের মৌলিক সকল সুযোগ পাই৷ দেশের সমৃদ্ধির জন্য তাই পুজো করছি৷

আরও পড়ুনঃ মেয়েদের স্কুল-কলেজে না পাঠানোর পরামর্শ দিলেন আহমদ শফী

করাচির বিখ্যাত লক্ষ্ণী নারায়ণ মন্দির৷ সেখানেই পাকিস্তানের উন্নতির জন্য বিশেষ এ পুজোর আয়োজন করা হয়।

এদিকে বিশাল ‍ঋণের বোঝা নিয়ে দেশ চালাতে হিমহিশ খাচ্ছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। দেশটির রাষ্ট্রীয় ঋণের পরিমাণ এখন জিডিপির ৬৭ শতাংশে দাঁড়িয়েছে। বাংলাদেশে পাবলিক ঋণের পরিমাণ জিডিপির ৩১.৯ শতাংশ।

সম্প্রতি ইমরানের তুরস্ক সফরের আগে পাকিস্তানের সিন্ধু প্রদেশের মুখ্যমন্ত্রী মুরাদ আলী শাহ বলেন, ইমরান খান এক দেশ থেকে আরেক দেশ যাচ্ছেন আর ফান্ডের নামে ভিক্ষা চাচ্ছেন।

ইত্তেফাক/টিএস

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২৫ জুন, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন