করোনা মোকাবেলা নিয়ে সমালোচনামুখর ট্রাম্প-বাইডেন

করোনা মোকাবেলা নিয়ে সমালোচনামুখর ট্রাম্প-বাইডেন
বাঁয়ে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং ডানে ডেমোক্র্যাট প্রেসিডেন্ট প্রার্থী জো বাইডেন।

যুক্তরাষ্ট্রের ডেমোক্র্যাট প্রেসিডেন্ট পদপ্রার্থী জো বাইডেন করোনা ভাইরাস মহামারি নিয়ে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের "আতঙ্কিত" প্রতিক্রিয়ার সমালোচনা করেছেন। এদিকে ট্রাম্প তার এই সংকট মোকাবেলার পক্ষ সমর্থনে কথা বলেন। বৃহস্পতিবার পৃথক টেলিভিশন চ্যানেলে প্রচারিত টাউনহলে ট্রাম্প-বাইডেন এসব কথা বলেন ।

বাইডেন মার্কিন সম্প্রচার মাধ্যম এবিসিতে ফিলাডেলফিয়ার ভোটারদের সঙ্গে কথা বলতে গিয়ে করনাভাইরাসের সময়সীমা লুকিয়ে রাখার জন্য রিপাবলিকান প্রেসিডেন্টকে দোষারোপ করেছেন। বাইডেন বলেন, "তিনি বলেছেন যে তিনি কাউকে বলেননি কারণ তিনি ভয় পেয়েছিলেন যে মার্কিনিরা আতঙ্কিত হয়ে পড়বে। আমেরিকানরা আতঙ্কিত হয় না। তিনি আতঙ্কিত হয়ে পড়েছেন।

এদিকে ট্রাম্পও এই মহামারি এবং তার ব্যক্তিগত আচরণ উভয় বিষয়ে পক্ষ সমর্থনে কথা বলেন। যার মধ্যে রয়েছে হোয়াইট হাউজে রোজ গার্ডেনে আয়োজিত অনুষ্ঠানে খুব কম লোকের মাস্ক পরা বা সামাজিক দূরত্ব বজায় রাখা এবং যার ফলে অসংখ্য অংশগ্রহণকারী এই রোগে আক্রান্ত হন। এনবিসিতে মায়ামি ভোটারদের উদ্দেশ্যে ট্রাম্প বলেন ‘আমি প্রেসিডেন্ট, আমাকে সবকিছু দেখাশোনা করতে হবে, আমি বেজমেন্টে থাকতে পারবো না,।

নির্বাচনের আগে দ্বিতীয় প্রেসিডেন্ট বিতর্ক মূলত বৃহস্পতিবার রাতে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল, কিন্তু দুই সপ্তাহ আগে প্রেসিডেন্ট ট্রাম্প কোভিড-১৯ রোগে আক্রান্ত হবার পর আয়োজকরা বিতর্কটি ভার্চুয়ালি করতে চাইলে ট্রাম্প অনুষ্ঠানটি থেকে সরে আসেন।

২২ অক্টোবর টেনেসির ন্যাশভিলে একটি চূড়ান্ত বিতর্ক অনুষ্ঠিত হবে।

ইত্তেফাক/এআর

ঘটনা পরিক্রমা : করোনা ভাইরাস

পরবর্তী
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত