শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

ক্লাসে নবীর ব্যঙ্গচিত্র প্রদর্শন, রাস্তায় শিক্ষককে গলাকেটে হত্যা 

আপডেট : ১৭ অক্টোবর ২০২০, ০২:২১

ক্লাসে ইসলামের নবী হযরত মুহাম্মদ (স.) এর ব্যঙ্গচিত্র দেখানোয় শিক্ষককে গলাকেটে হত্যা করেছে এক হামলাকারী। শুক্রবার ফ্রান্সের প্যারিসে ঘটেছে এই ঘটনা। 

ইতোমধ্যে ঐ হামলাকারী পুলিশের গুলিতে নিহত হয়েছেন। ফ্রান্সের সন্ত্রাসবিরোধী প্রসিকিউটর জানিয়েছে, এই ঘটনায় তদন্ত শুরু হয়েছে।

ঘটনার বিস্তারিত সম্পর্কে প্রতিবেদনে বলা হয়েছে, স্থানীয় সময় শুক্রবার বিকেল পাঁচ টায় প্যারিসের উত্তর-পশ্চিমে 'কনফ্ল্যানস স্যান্তে-হোনরিন' অঞ্চলে একটি স্কুলের কাছে ঘটে এই ঘটনা। পুলিশ জানিয়েছে,  হামলার শিকার ঐ ব্যক্তি ইতিহাসের শিক্ষক ছিলেন, যিনি সম্প্রতি ক্লাসে নবীর ব্যঙ্গচিত্র নিয়ে আলোচনা করেন। 

নাম প্রকাশে অনিচ্ছুক এক পুলিশ কর্মকর্তা বার্তা সংস্থা এপিকে বলেন, সন্দেহভাজন হামলাকারী ব্যক্তির সঙ্গে একটি ছুরি ও বন্দুক ছিল, গ্রেফতারের সময় ঘটনাস্থল থেকে ৬০০ মিটার দূরে পুলিশের গুলিতে নিহত হয়েছেন তিনি।    

পুলিশ কর্মকর্তা আরও জানান,  নিহত ওই শিক্ষক প্রায় ১০ দিন আগে নবীর ব্যঙ্গচিত্র নিয়ে 'বিতর্কের' জন্য একটি  আলোচনা শুরু করেন। এনিয়ে তিনি হুমকিও পান।    

দেশটির প্রেসিডেন্ট এমাম্যুয়েল ম্যাক্র ঘটনাস্থল পরিদর্শনের পরিকল্পনা করছেন বলে খবরে বলা হয়েছে। ওয়াশিংটন পোস্ট, এনডিটিভি 

 

ইত্তেফাক/এসআর